August 1, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, June 16th, 2021, 8:09 pm

৩ বছর পর অন্যের হয়ে জেল খাটা মিনু কারামুক্ত

ছবি সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক :

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে ‘ভাড়ায়’ অন্যজনের সাজা ভোগ করার প্রায় ৩ বছর পর মুক্তি পেয়েছেন মিনু আক্তার। বুধবার বিকেল ৪টায় কারাগার থেকে ছাড়া পান তিনি। এর আগে হাইকোর্টের নির্দেশে এ দিন দুপুরে চট্টগ্রাম অতিরিক্ত চতুর্থ মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত মিনুকে মুক্তির আদেশ দেন।

মিনুর আইনজীবী মুরাদ আরও বলেন, ‘যাদের কারণে মিনু তিন বছর বিনা অপরাধে কারাভোগ করেছেন, আমি তাদের শাস্তি দাবি করছি। এছাড়া মিনুর ক্ষতিপূরণের বিষয়ে উচ্চ আদালতে আবেদন করা হবে।’

২০০৬ সালের জুলাই মাসে নগরের কোতোয়ালি থানার রহমতগঞ্জের একটি বাসায় মোবাইলে কথা বলা নিয়ে একপর্যায়ে গার্মেন্টসকর্মী কহিনুর আক্তারকে গলাটিপে হত্যার ঘটনা ঘটে। এরপর মরদেহ একটি গাছের সঙ্গে ঝুলিয়ে রাখা হয়। কিন্তু কহিনুর আত্মহত্যা করেছেন বলে দাবি করেন আসামি কুলসুম আক্তার কুলসুমী। এ ঘটনায় কোতোয়ালি থানায় একটি অপমৃত্যুর মামলা হয়। পুলিশ দুই বছর তদন্ত শেষে কহিনুরকে হত্যা করা হয় বলে চার্জশিট দেয়।

২০১৮ সালের ১২ জুন থেকে একটি হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি কুলসুম আক্তার কুলসুমীর হয়ে কারাভোগ করেছিলেন মিনু আক্তার। পরে বিষয়টি আদালতের নজরে আনেন চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো. শফিকুল ইসলাম।