July 24, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, June 20th, 2021, 9:35 pm

আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় বরিশালে ঘর পেল ৮৮৬ দুস্থ পরিবার

বরিশাল প্রতিনিধি :
মুজিব বর্ষ উপলক্ষে পটুয়াখালীর রাঙ্গাবালী ও কলাপাড়া উপজেলার ৮৮৬ গৃহহীন ও ভূমিহীন পরিবারে আজ খুশীর জোয়ার। প্রধানমন্ত্রীর উপহারের দুই শতক জমি সহ ঘর পেয়ে রাঙ্গাবালী ও কলাপাড়ার এসব দুস্থ পরিবার গুলো পেয়েছে তাদের মাথা গোাঁজার ঠাই।
আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় দ্বিতীয় ধাপে দুই শতক জমির মালিকানা সহ এসব উপকার ভোগীদের সুদৃশ্য রঙিন টিনশেডের সেমিপাকা ঘর নির্মাণ করে দেয়া হয়েছে।
প্রতিটি ঘরে থাকছে দু’টি বেডরুম, একটি টয়লেট ও রান্না ঘর। একেকটি ঘর নির্মাণে ব্যয় হয়েছে ১ লাখ ৯১ হাজার টাকা।
রোববার দুপুরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে একযোগে ঘর বিতরন কার্যক্রম উদ্বোধন করেন।
এসময় রাঙ্গাবালী উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর পক্ষে ৭৭৬ উপকারভোগীদের হাতে ঘরের চাবি ও দলিলপত্র তুলে দেন জাতীয় সংসদের প্রতিরক্ষা মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য অধ্যক্ষ মহিব্বুর রহমান এমপি।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রাঙ্গাবালী উপজেলা পরিষদ চেয়ারম্যান ডা. জহির উদ্দিন আহম্মেদ, ইউএনও মাশফাকুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ দেলোয়ার হোসেন, সম্পাদক সাইদুজ্জামান মামুন সহ সরকারী কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান বৃন্দ ও স্থানীয় গনমাধ্যমকর্মীরা।
এদিকে কলাপাড়া উপজেলা পরিষদ হলরুমে ১১০ উপকারভোগীদের মাঝে ঘরের চাবি হ¯তাšতর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পটুয়াখালীর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জিএম সরফরাজ, উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম রাকিবুল আহসান, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসানাত মোহাম্মদ শহীদুল হক সহ সরকারী কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান, উপকারভোগী ও স্থানীয় সংবাদকর্মীরা।

উল্লেখ্য, এর আগে আশ্রয়ণপ্রকল্প-২ এর আওতায় প্রথমধাপে রাঙ্গাবালীতে ৪৯১টি ও কলাপাড়ায় ৫৫০ পরিবারকে প্রধানমন্ত্রীর উপহারের ঘর দেয়া হয়েছিল।
গত ২৩ জানুয়ারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সর মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এসব ঘর উপকারভোগীদের মাঝে হস্তান্তর করেন।