September 23, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, September 5th, 2021, 8:43 pm

ঈশ্বরগঞ্জে ইউএনও’র বিদায় সংবর্ধনা

জেলা প্রতিনিধি, ঈশ্বরগঞ্জ :
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেনকে বিদায় উপলক্ষে ঈশ্বরগঞ্জ প্রেসক্লাবের পক্ষ থেকে স্মৃতি স্বারক প্রদান করা হয়েছে। রবিবার উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে সকল সাংবাদিকদের উপস্থিতিতে এ স্মৃতি স্বারক প্রদান করা হয়।
এসময় বিদায়ী নির্বাহী কর্মকর্তার কার্যকালের স্মৃতি চারণ করে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাবেক সভাপতি যুগান্তর প্রতিনিধি আবুল কালাম আজাদ, ইত্তেফাক সংবাদদাতা সাইফুল ইসলাম তালুকদার।
এসময় সাংবাদিকদের মাঝে উপস্থিত ছিলেন প্রেসক্লাব সাধারণ সম্পাদক আতাউর রহমান, কোসাদক্ষ রুহুল আমিন রিপন, সাবেক সভাপতি ফেরদৌস কোরাইশী টিটু, সাবেক সাধারণ সম্পাদক ফারুক ইফতেখার সুমন, মোঃ সেলিম, আমাদের সময় প্রতিনিধি রতন ভৌমিক, সমকাল প্রতিনিধি মোস্তাফিজুর রহমান, সংবাদ প্রতিনিধি রেজাউল করিম বিপ্লব, সবুজ নিশান প্রতিনিধি মোহাম্মদ আলী, ঢাকা প্রতিদিন প্রতিনিধি উবায়দুল্লাহ রুমি, ভোরের পাতা প্রতিনিধি হাবিবুর রহমান, বাংলাদেশের খবর প্রতিনিধি জাহিদ হাসান প্রমুখ।
জানা যায়, ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার যুক্তরাজ্যের সাসেক্স বিশ্ববিদ্যালয়ে মাস্টার্স কোর্সে অধ্যায়নের জন্য সরকারী ভাবে প্রেষণ মঞ্জুর হওয়ায় ৭সেপ্টেম্বর এ উপজেলায় তাঁর কর্মদিবস শেষ হবে। তাঁর বিদায় উপলক্ষে উপজেলার বিভিন্ন সরকারী ও সামাজিক সংগঠন সংবর্ধনার আয়োজন করছে।
বিদায়ী অতিথি উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেন বলেন, ২০১৯ সালের ১৯ ডিসেম্বর এ উপজেলায় যোগদান করে ২০২১ সালের আগস্ট পর্যন্ত উপজেলার বহুমুখী কর্মকান্ডে আমার সরব পদচারনা ছিল। কর্মকালীন সময়ে সারকারী নীতিমালা অনুযায়ী অনেক ক্ষেত্রেই আমাকে কঠোর হতে হয়েছে। সময়ের দাবীর প্রেক্ষিতে উদারতাও দেখাতে হয়েছে। এ উপজেলা বাসীর জন্য যা করতে পেরেছি তার পেছনে সাংবাদিক সহ সকলের অন্তরিক সহযোগিতা পেয়েছি। উপজেলা বাসীর হয়তো অনেক দাবি ছিল যা সময় ও সুযোগের অভাবে বাস্তবায়ন করা সম্ভব হয়নি। উপজেলার প্রতিটি গ্রামেই আমার পদচারনা ছিল। অনেকের সাথে মিশেছি। দায়িত্ব পালনকালীন সময়ে হয়তো কারো সাথে মনোকষ্টের কারণও হয়েছে। আমার অনিচ্ছাকৃত ত্রুতি সকলেই মার্জনার চোখে দেখবেন বলে আমি আশা করি। দীর্ঘ ১বছর ৮মাস সময়ে অনেক প্রিয় মূহুর্ত স্মৃতিপটে জাগরুগ হয়ে থাকবে।
তিনি আরো বলেন, যেকোন স্থানের চেয়ে ঈশ্বরগঞ্জ উপজেলার সাংবাদিকবৃন্দ ঐক্যবদ্ধ ও পেশার প্রতি খুবই আন্তরিক। কর্মকালীন সময়ে সাংবাদিকদের সহযোগিতার কথা উল্লেখ করে সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।#

সাইফুল ইসলাম তালুকদার