July 23, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, July 18th, 2021, 12:40 pm

করোনায় মারা গেলেন সাবেক এমপি খুররাম খান

করোনায় মারা গেলেন চারবারের সাবেক সংসদ সদস্য (এমপি)ও ময়মনসিংহ উত্তরের বিএনপির আহবায়ক খুররাম খান চৌধুরী। শনিবার বিকেল সাড়ে ৫ টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর।

বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সাবেক সাংসদ করোনা আক্রান্ত হয়ে গত ৮ জুলাই হাসপাতালে ভর্তি হন। পরের দিন শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) লাইফ সাপোর্ট দেয়া হয়।

মুক্তিযোদ্ধা খুররাম স্ত্রী, এক পুত্র, এক কন্যা, আত্মীয়স্বজন এবং শুভাকাঙ্ক্ষীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

সোমবার সকাল ১০ টায় গুলশান আজাদ মসজিদ প্রাঙ্গণে মরহুমের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। তারপর তাঁর মরদেহ ময়মনসিংহের নান্দাইল উপজেলার মোয়াজ্জেমপুর গ্রামে নেয়া হবে। যেখানে আসরের নামাজের পর তাঁর দ্বিতীয় ও শেষ জানাজা অনুষ্ঠিত হবে। পরে তাকে গ্রামে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

১৯৭৯ সালে দ্বিতীয় সংসদ নির্বাচনে নান্দাইল নির্বাচনী এলাকা থেকে বিএনপির প্রার্থী হিসেবে খুররাম প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৮৮ সালে তিনি স্বতন্ত্র প্রার্থী হয়ে একই আসন থেকে পুনরায় সংসদ সদস্য নির্বাচিত হন।

পরে তিনি জাতীয় পার্টিতে যোগদান করেন এবং ১৯৯১ সালে ঈশ্বরগঞ্জ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

খুররাম পুনরায় বিএনপিতে যোগদান করেন এবং ২০০১ সালে নান্দাইল আসন থেকে দলটির প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।পৃথক শোক বার্তায় তাঁরা মরহুমের আত্মার মুক্তির জন্য দোয়া করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

(সূত্র: ইউএনবি)