September 20, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, July 29th, 2021, 1:17 pm

করোনা ও উপসর্গে দুপুর পর্যন্ত ১৪ জেলায় ১৩০ জনের মৃত্যু

ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক :

দেশে করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় বিভিন্ন জেলায় ১৩০ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২৯ জুলাই) বিভিন্ন জেলা প্রতিনিধিদের পাঠানো তথ্যে এ খবর জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে রাজশাহীতে ১৭ জনের মৃত্যু হয়েছে। এ জেলায় নতুন করে শনাক্ত হয়েছে ১২৪ জন।

বরিশালে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ২০ জনের মৃত্যু হয়েছে। এ বিভাগে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৬৫৬ জন। এ নিয়ে বরিশাল বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩২ হাজার ৮৪ জনে।

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ১৭ জনের মৃত্যু হয়েছে। এ জেলায় নতুন করে শনাক্ত হয়েছে এক হাজার ৩১৫ জন। গত বেশ কিছুদিন ধরে চট্টগ্রামে করোনায় শনাক্তের হার বেড়েই চলছে। এ বিভাগে এখন পর্যন্ত মোট করোনায় শনাক্তের সংখ্যা ৭৯ হাজার ৭৫১ জনে।

এরপরই ময়মনসিংহে-১৭ জন, কিশোরগঞ্জে-৫ জন, কুমিল্লায়-৫ জন, কুষ্টিয়ায়-১১ জন, খুলনায়-১৬ জন, ব্রাহ্মণবাড়িয়ায়-২ জন, টাঙ্গাইলে- ৩ জন, ফরিদপুরে- ৭জন, যশোরে-৩ জন, পটুয়াখালীতে- ২ জন এবং দিনাজপুরে-৫ জন।

এদিকে গতকাল স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে ২৩৭ জনের মৃত্যুর খবর জানানো হয়। এদিন শনাক্তের সংখ্যা ছিল ১৬ হাজার ২৩০ জন। যা শনাক্তের বিগত সব রেকর্ড ছাড়িয়ে গেছে।