September 22, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, June 3rd, 2021, 8:52 pm

এক মাস পর খালেদা জিয়াকে কেবিনে স্থানান্তর

ফাইল ছবি

রাজধানীর এভারকেয়ার হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন খালেদা জিয়াকে এক মাস পর কেবিনে স্থানান্তর করা হয়েছে। বৃহস্পতিবার বিকেল সোয়া ৫টায় তাকে কেবিনে নেওয়া হয়। বৃহস্পতিবার (৩ জুন) সন্ধ্যায় দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় তাকে সিসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে।

মেডিকেল বোর্ডের এই চিকিৎসক জানান, বিএনপি চেয়ারপারসনের শারীরিক অবস্থা উন্নতির দিকে। বেশ কয়েক দিন আগেই তার সব এন্টিবায়োটিক ওষুধ বন্ধ করে দেয়া হয়েছে। হার্টের অবস্থা বেশ ভালো, ডায়াবেটিক নিয়ন্ত্রণে, ফুসফুসে এখন আর পানি জমে না। আথ্রাইটিসসহ আগের যেসব সমস্যা আছে সেগুলো নিয়ে এখন চিকিৎসা চলবে। খালেদা জিয়ার যেসব সমস্যা রয়েছে তা দীর্ঘমেয়াদী সমস্যা। এজন্য লংটাইম চিকিৎসা প্রয়োজন। এখন তাকে বিদেশে বা কোনো হায়ার সেন্টারে নিয়ে দীর্ঘ সময় চিকিৎসা করাতে পারলে তিনি দ্রুত এবং অনেকটা সুস্থ হয়ে উঠবেন।

গত ৩ মে শ্বাসকষ্ট দেখা দিলে বিএনপি চেয়ারপারসনকে সিসিইউতে নেয়া হয়।

গত ১১ এপ্রিল খালেদা জিয়ার শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। শুরুতে বাসায় চিকিৎসা নিলেও ২৮ এপ্রিল তাকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়।