July 30, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, June 16th, 2021, 1:24 pm

গাজায় আবারো বিমান হামলা ইসরাইলের

অনলাইন ডেস্ক :

ইসরাইল আবারো গাজায় বিমান হামলা চালিয়েছে। ফিলিস্তিনী অঞ্চল থেকে ইসরাইলের দক্ষিণাঞ্চলে গ্যাসীয় বেলুন পাঠানোর জবাবে বুধবার সকালে দেশটি এ হামলা চালায়।
মে মাসে উভয় পক্ষের মধ্যে বড় ধরনের সংঘাতের পর এটি সর্বশেষ নতুন হামলা। উভয় পক্ষে ১১ দিনের তীব্র সহিংসতার পর গত ২১ মে যুদ্ধবিরতি ঘোষিত হয়।
গাজা কর্তৃপক্ষ বলছে, ওই সময় ইসরাইলী হামলায় ২৬০ ফিলিস্তিনী প্রাণ হারায়। ইসরাইলী পুলিশ ও সেনাবাহিনী বলছে, গাজা থেকে ছোঁড়া রকেট হামলায় তাদের ১৩ নাগরিক প্রাণ হারায়।
এদিকে ইসরাইলে নাফতালি বেনেটের নেতৃত্বে নতুন জোট সরকার ক্ষমতায় আসার পর গাজায় তাদের এটি প্রথম হামলার ঘটনা। সাবেক প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুকে ক্ষমতাচ্যুত করে রোববার এ জোট দেশটির দায়িত্ব নেয়।
ফিলিস্তিনী সূত্র বলছে, ইসরাইলী বিমান বাহিনী গাজা উপত্যকার দক্ষিণাঞ্চলের খান ইউনুসে অন্তত একটি অবস্থান লক্ষ্য করে হামলা চালিয়েছে।
ইসরাইলের প্রতিরক্ষা বাহিনী বলছে, গাজা অঞ্চল থেকে গ্যাসীয় বেলুন পাঠানোর জবাবে তারা হামাসের সামরিক স্থাপনা লক্ষ্য করে বিমান হামলা চালিয়েছে।
তবে এতে হতাহতের কোন খবর পাওয়া যায়নি।
স্থানীয় অগ্নিনির্বাপক সদস্যরা বলছে, ইসরাইলের দক্ষিণাঞ্চলে গ্যাসীয় বেলুনের কারণে প্রায় ২০টি স্থানে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।