September 20, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Saturday, July 31st, 2021, 1:01 pm

গার্মেন্টস খুলছে: ঘাটগুলোতে ঢাকামুখী মানুষের ঢল

ছবি : সংগৃহীত

অনলাইন ডেস্ক :

শিল্প কারখানা খোলার খবরে ঢাকা ফিরছেন কর্মজীবী মানুষ। যানবাহন বন্ধ থাকলেও নানা উপায়ে হাজার হাজার মানুষ কর্মস্থলে ফিরছেন। কঠোর লকডাউনের মধ্যেই মাদারীপুরের শিবচরের বাংলাবাজার ঘাট দিয়ে ঢাকামুখো যাত্রীদের চাপ বেড়েছে।

বিআইডব্লিউটিসির বাংলাবাজার ঘাটের ব্যবস্থাপক মো. সালাহউদ্দিন আহমেদ জানান, রোববার থেকে গার্মেন্টস ও কলকারাখানা খুলে দেওয়ার ঘোষণা দিয়েছে সরকার। ফলে শনিবার সকাল থেকে হাজার হাজার যাত্রী ফেরিতে করে ঢাকা ফিরছেন।

এদিকে, পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে জরুরি পরিষেবার আওতাধীন যানবাহন পারাপারের সময় দৌলতদিয়া প্রান্ত থেকে ফেরিগুলো যাত্রীতে পরিপূর্ণ হয়ে পাটুরিয়া ঘাটে আসছে। ঘাট এলাকা থেকে মোটরসাইকেল, সিএনজি,পিকআপে করে কয়েকগুণ বেশি ভাড়া দিয়ে যাত্রীরা গন্তব্যে ছুটছেন। যাত্রীর তুলনায় যানবাহন কম থাকায় কয়েক ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে যাত্রীদের। কয়েকগুণ ভাড়া আর যানবাহন সংকটে ভোগান্তিতে পড়েছেন তারা। শনিবার (৩১ জুলাই) সকাল সাড়ে ৯টা থেকে ১০টা পর্যন্ত পাটুরিয়া ঘাট এলাকা ঘুরে এমন চিত্র দেখা গেছে।

অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিটিসি) আরিচা কার্যালয়ের ডিজিএম মো. জিল্লুর রহমান জানান, পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে ১৬ ফেরি রয়েছে। জরুরি পরিষেবার আওতাধীন যানবাহন পারাপারে সকাল থেকে ৭ থেকে ৮টি ফেরি চলাচল করছে।