July 24, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, June 9th, 2021, 11:23 am

চালু হলো আরও ১৯ জোড়া ট্রেন

নিজস্ব প্রতিবেদক :

আজ থেকে ১০ জোড়া আন্তনগর ও ৯ জোড়া কমিউটার ট্রেন বাংলাদেশ রেলওয়ের বহরে চলাচল শুরু করছে। বুধবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে রেলপথ মন্ত্রণালয়। রেলওয়ে ট্রাফিক ট্যান্সপোর্ট শাখা সূত্র জানায়, পূর্ব ঘোষণা অনুযায়ী, আজ বুধবার (৯ জুন) সকাল থেকেই এসব ট্রেন চলাচল শুরু করেছে।

আজ থেকে যেসব আন্তনগর ট্রেন চলছে- ঢাকা-ময়মনসিংহ-তারাকান্দার ‘অগ্নিবীণা এক্সপ্রেস’, ঢাকা-সিলেটের ‘জয়ন্তিকা/উপবন এক্সপ্রেস’, চট্টগ্রাম-সিলেটের ‘পাহাড়িকা/উদয়ন এক্সপ্রেস’, রাজশাহী-চিলাহাটির ‘বরেন্দ্র এক্সপ্রেস’, খুলনা-চিলাহাটির ‘সীমান্ত এক্সপ্রেস’, ঢাকা-কুড়িগ্রামের ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’, পঞ্চগড়-ঢাকার ‘পঞ্চগড় এক্সপ্রেস’ এবং পঞ্চগড়-রাজশাহীর ‘বাংলাবান্ধা এক্সপ্রেস’।

চালু হওয়া মেইল ও কমিউটার ১০ জোড়া ট্রেন হচ্ছে- ঢাকা/চট্টগ্রাম মেইল, সুরমা মেইল, তিতাস কমিউটার, দেওয়ানগঞ্জ কমিউটার, ময়মনসিংহ এক্সপ্রেস, মহুয়া কমিউটার, রাজবাড়ী এক্সপ্রেস, বিরল কমিউটার, বগুড়া কমিউটার এবং কলেজ ট্রেন।

প্রসঙ্গত, রেলের বহরে ১০২ জোড়া আন্তনগরসহ মোট ৩৬২ জোড়া যাত্রীবাহী ট্রেন রয়েছে। বিধিনিষেধের মধ্যে দুই ধাপে এর মধ্যে ৫২ জোড়া চালু হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে এসব ট্রেনে মোট আসনের অর্ধেক যাত্রী পরিবহন করা হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।