September 18, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, September 9th, 2021, 7:03 pm

টি–টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশ স্কোয়াড ঘোষণা

ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক:

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বৃহস্পতিবার বিসিবির এক সংবাদ সম্মেলনে এই স্কোয়ার্ড ঘোষণা করা হয়। আগামী ১৭ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত ওমান এবং সংযুক্ত আরব আমিরাতে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে।

১৫ সদস্যের স্কোয়াডের পাশাপাশি রুবেল হোসেন এবং লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব অতিরিক্তখেলোয়াড় হিসেবে দলের সাথে সফর করবেন।

বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন বৃহস্পতিবার গণমাধ্যমকে বলেন, “আমরা কিছুদিন ধরে টি -টোয়েন্টিতে ভালো করছি। আশা করছি বিশ্বকাপে ভালো করতে পারব।”

প্রস্তুতির অভাবে মেগা টুর্নামেন্ট থেকে সরে দাড়ানোই এই টুর্নামেন্টে বাংলাদেশ অভিজ্ঞ ওপেনার তামিম ইকবালকে মিস করতে চলেছে।

মিনহাজুল বলেন,’’ দল তাকে মিস করবে, কিন্তু এটা তার সিদ্ধান্ত। মিনহাজুল তামিম সম্পর্কে বলেন, “সে প্রতিটি ফরম্যাটে আমাদের সেরা ক্রিকেটারদের একজন।” কিন্তু এটা দুর্ভাগ্যজনক যে সে বিশ্বকাপ না খেলার সিদ্ধান্ত নিয়েছে। আমরা আশা করি সে ফিট হয়ে দলে ফিরবে এবং খেলার জন্য প্রস্তুত হবে।‘’

তামিমের অনুপস্থিতিতে বাংলাদেশের ব্যাটিং উদ্বোধন করবেন লিটন দাস, সৌম্য সরকার এবং মোহাম্মদ নাইম। মিনহাজুলের মতে, টি -টোয়েন্টি বিশ্বকাপ তাদের যোগ্যতা প্রমাণের জন্য একটি বড় সুযোগ হিসেবে এসেছে।

বাংলাদেশের অনূর্ধ্ব -১৯ দলের ক্রিকেটার শামীম হোসেনকে বিশ্বকাপ দলে অন্তর্ভুক্ত করেছে বিসিবি। এ ব্যাপারে মিনহাজুল গণমাধ্যমকে বলেন,‘’জিম্বাবুয়ে সিরিজের পর থেকে সে জাতীয় দলের অংশ। সে বাংলাদেশ অনূর্ধ্ব -১৯ দলের হয়ে ভালো খেলেছে। আমরা বিশ্বাস করি সে যে স্টাইল অনুসরণ করে তা তাকে টি -টোয়েন্টি ফরম্যাটে ভালো করতে সাহায্য করবে,’

অন্যান্য দলের অধিকাংশই তাদের মূল দলে কমপক্ষে একজন লেগ স্পিনার অন্তর্ভুক্ত করলেও আমিনুলকে স্ট্যান্ডবাই খেলোয়াড় হিসেবে যুক্ত করেছে বাংলাদেশ।

এদিকে এবারই প্রথম টি -টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাচ্ছে নাইম, লিটন, আফিফ, সোহান, মেহেদী, সাইফুদ্দিন, নাসুম, শরিফুল এবং শামীম ।

১৭ অক্টোবর স্কটল্যান্ডের বিপক্ষে প্রথম রাউন্ডের ম্যাচ দিয়ে বাংলাদেশ তাদের বিশ্বকাপ অভিযান শুরু করবে এবং এরপর যথাক্রমে ১৯ ও ২১ অক্টোবর স্বাগতিক ওমান ও পাপুয়া নিউগিনির মুখোমুখি হবে বাংলাদেশ।

ঘোষিত দল: মাহমুদুউল্লাহ রিয়াদ, মোহাম্মদ নাইম, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফুদ্দিন ও শামীম হোসেন ।