August 1, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, May 13th, 2021, 3:09 pm

টেকনাফে কোস্ট গার্ডের অভিযানে ২৮ হাজার পিস ইয়াবাসহ ০৪ ইয়াবা পাচারকারী আটক; নৌকা জব্দ

অদ্য বুধবার ভোরে বাংলাদেশ কোস্ট গার্ড স্টেশান টেকনাফ কর্তৃক টেকনাফ থানাধীন মহেশখালী পাড়া মেরিন ড্রাইভ সমুদ্র এলাকায় অভিযান পরিচালনা করে ২৮ হাজার পিস ইয়াবাসহ ০৪ জন পাচারকারীকে আটক করা হয়।

বুধবার (১২ মে) বিকালে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার আমিরুল হক এ তথ্য জানান।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে স্টেশান কমান্ডার টেকনাফ লেঃ কমান্ডার এম মিরাজুল হাসান এর নেতৃত্বে উক্ত অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন মহেশখালি ঘাঁটে একটি নৌকার গতিবিধি সন্দেহজনক মনে হলে নৌকাটিকে জব্দ করে কোস্ট গার্ডের অভিযান পরিচালনাকারী দল।

পরবর্তীতে নৌকাটি তল্লাশি করে ২৮ হাজার পিস ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়। এ সময় ইয়াবা পাচারের সাথে জড়িত ০৪ জনকে আটক করা হয়।

আটককৃতরা হলো (১) মোঃ হারুন (৩২), পিতা নূর আহমেদ, (২) নূর কবির (২৮), পিতা আলী আহমেদ, (৩) শাহজালাল (১৮), পিতা মৃত আব্দুল হাকিম (৪) আবু সুফিয়ান (২৮) পিতা মোঃ সৈয়দ। ইয়াবা পাচারকারীরা সকলেই টেকনাফের বাসিন্দা। আটককৃত ইয়াবা পাচারকারী, জব্দকৃত ইয়াবা ট্যাবলেট ও পাচারকার্যে ব্যবহৃত নৌকাটি পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।তনি আরও বলেন, বাংলাদেশ কোস্ট গার্ড এর আওতাভুক্ত এলাকা সমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ রোধে কোস্ট গার্ডের জিরো টলারেন্স নীতি অবলম্বন করে নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে। – প্রেস বিজ্ঞপ্তি