July 26, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, June 10th, 2021, 12:10 pm

পুলিশের শাস্তির দাবিতে গাইবান্ধায় হরতাল

জেলা প্রতিনিধি :

ব্যবসায়ী হাসান হত্যার বিচার ও সদর থানার ওসিসহ দায়িত্বহীন তিন পুলিশ কর্মকর্তার শাস্তির দাবিতে বৃহস্পতিবার (১০ জুন) গাইবান্ধায় অর্ধদিবস হরতাল পালিত হচ্ছে। বিভিন্ন এলাকায় টায়ার জ্বালিয়ে পিকেটিং করতে দেখা যায় হরতাল সমর্থকদের। নাগরিক সংগঠন হাসান হত্যার প্রতিবাদ মঞ্চের ডাকা হরতালে তুলনামূলক কম চলাচল করছে যানবাহন। শহরের বেশির ভাগ ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

হরতালে জেলা শহরের দোকানপাট বন্ধ করে রেখেছেন ব্যবসায়ীরা। জেলা বাসস্ট্যান্ড থেকে কোন বাস ছাড়ে যায়নি। ১ নম্বর রেলগেট এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এছাড়া সড়কের কিছু অংশে টায়ার জ্বালিয়ে হরতাল পান করা হচ্ছে।

হাসান হত্যার প্রতিবাদ মঞ্চের সমন্বয়ক আমিনুল ইসলাম গোলাপ বলেন, ‘হাসান হত্যার চার দফা দাবিগুলো হচ্ছে- অবিলম্বে হাসান হত্যার সঙ্গে জড়িত আসামিদের গ্রেফতার, সদর থানার ওসিকে অপসারণসহ অভিযুক্ত ওসি (তদন্ত) সহকারী উপপরিদর্শককে (এএসআই) অবিলম্বে আইনের আওতায় এনে বিচারের মুখোমুখি করা, হাসান হত্যার সুষ্ঠু বিচারের জন্য বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন এবং গাইবান্ধা জেলায় অবৈধ দাদন ব্যবসায়ীদের দৌরাত্ম্য বন্ধ করা।’