October 16, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, October 11th, 2021, 7:08 pm

ফুলেল শুভেচ্ছায় জাবি শিক্ষার্থীদের বরণ

অনলাইন ডেস্ক :

করোনার কারণে দীর্ঘ দেড় বছর বন্ধ থাকার পর শিক্ষার্থীদের জন্য খুলে দেয়া হয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি)আবাসিক হল। সোমবার (১১ অক্টোবর) সকাল সাড়ে ৮টা থেকে বিশ্ববিদ্যালয়ের ১৬টি আবাসিক হলে বিভিন্ন উপহার সামগ্রী দিয়ে শিক্ষার্থীদের বরণ করে নেয়া হয়।

এ দিন সকাল থেকে শিক্ষার্থীরা উঠতে শুরু করেছেন নিজ নিজ হলে। এ উপলক্ষে উৎসব মুখর পরিবেশে শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে হল প্রশাসন।

এ সময় উপহার সামগ্রী হিসেবে শিক্ষার্থীদের ফুল, বিশ্ববিদ্যালয়ের লোগো ও স্ব স্ব হলের নাম সম্বলিত তিনটি করে মাস্ক, একটি হ্যান্ড স্যানিটাইজার, চকলেট ও কেক দেয়া হয়।এছাড়া হলে প্রবেশের সময় শিক্ষার্থীদের শরীরের তাপমাত্রা পরীক্ষা করা হচ্ছে। করানো হচ্ছে স্যানিটাইজেশন। শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষায় বিশ্ববিদ্যালয়ের ওয়াজেদ মিয়া বিজ্ঞান ও গবেষণা কেন্দ্রে স্থাপন করা হয়েছে টিকা কেন্দ্র।

বিশ্ববিদ্যালয়ের শেখ হাসিনা হলের প্রাধ্যক্ষ অধ্যাপক বশির আহমেদ বলেন, ‘শিক্ষার্থীদের বরণ করতে আমরা প্রস্তুত। শিক্ষার্থীরা যখনই আসুক আমরা তাদের উপহার সামগ্রী দিয়ে বরণ করে নিবো। হলে একটি আইসোলেশন সেন্টার তৈরি করা হয়েছে। অসুস্থ শিক্ষার্থীরা আইসোলেশনে থাকতে পারবেন। টিকা না নেয়া শিক্ষার্থীরাও তাৎক্ষণিকভাবে নিবন্ধন করে বিশ্ববিদ্যালয়ের টিকা কেন্দ্র থেকে টিকা নিয়ে হলে উঠতে পারবেন।’

শহীদ সালাম-বরকত হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আলী আজম তালুকদার বলেন, ‘স্বাস্থ্যবিধি মেনে আমরা শিক্ষার্থীদের হলে তুলছি। জরুরি অবস্থায় শিক্ষার্থীদের অক্সিজেন সররাহের ব্যবস্থা করেছি।’