September 21, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, August 22nd, 2021, 7:28 pm

বরিশালে ইউএনও’র বিরুদ্ধে ২ মামলার আবেদন

জেলা প্রতিনিধি :

বরিশাল সদর উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনিবুর রহমানে, কোয়তালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নূরুল ইসলামসহ প্রায় পঞ্চাশ জনের বিরুদ্ধে দু’টি মামলার আবেদন দাখিল করা হয়েছে।

রবিবার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আমলি আদালতে বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) প্যানেল মেয়র রফিকুল ইসলাম খোকন ও একই প্রতিষ্ঠানের রাজস্ব কর্মকর্তা মো. বাবুল হাওলাদার বাদী হয়ে এই মামলা দু’টির আবেদন করেন।

তাদের করা মামলার আবেদনে ইউএনও মুনিবুর রহমানের বিরুদ্ধে বিসিসির কাজে বাঁধা দান, বিনা উস্কানিতে বিসিসির কর্মচারীদের ওপর গুলি বর্ষণের নির্দেশ প্রদান, হামলা, গুলি বর্ষণের মাধ্যমে একাধিক ব্যক্তির অঙ্গহানী এবং ৩০-৪০ জনকে আহত করার অভিযোগ আনা হয়েছে।

এবিষয়ে বাদী পক্ষের আইনজীবী বরিশাল আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কাইয়ুম খান কায়সার জানান, আবেদনের শুনানি শেষে বিজ্ঞ বিচারক মাসুম বিল্লাহ সিদ্ধান্ত ঘোষণার জন্য রেখেছেন। তিনি সিদ্ধান্ত দেয়ার পর জানা যাবে যে মামলাটি গ্রহণ নাকি খারিজ করা হবে।

এদিকে, একই আদালতে ইউএনও মুনিবুর রহমানের ওপর হামলা চেষ্টার ঘটনায় গ্রেপ্তার আওয়ামী লীগের ২১ নেতাকর্মীর জামিনের আবেদন করা হয়। কিন্তু বিচারক সেই আবেদন নামঞ্জুর করে তাদেরকে কারা হেফাজতে রেখে সুচিকিৎসা দেয়ার নির্দেশ দেন।