July 24, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, May 14th, 2021, 12:49 am

বুড়িমারী স্থলবন্দরে আমদানি-রপ্তানি ৬ দিন বন্ধ

লালমনিরহাট প্রতিনিধি :

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দরে আমদানি-রপ্তানি কার্যক্রম টানা ছয়দিন বন্ধ থাকবে।

মঙ্গলবার (১১ মে) দুপুরে স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক সমিতির সভাপতি পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমিন বাবুল এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বাংলানিউজকে বলেন, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বুধবার (১২ মে) থেকে সোমবার (১৭ মে) পর্যন্ত ও শুক্রবার সাপ্তাহিক ছুটিসহ টানা ছয়দিন বুড়িমারী স্থলবন্দর ও ভারতীয় চ্যাংরাবান্ধা স্থলবন্দরে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। উভয় দেশের বন্দরের অ্যাক্সপোর্টার, সিঅ্যান্ডএফ এজেন্ট ওয়েলফেয়ার ও ট্রাক ওনার্স অ্যাসোশিয়েশনের যৌথ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। উভয় দেশের কাস্টমস, বন্দর কর্তৃপক্ষ ও ব্যবসায়ী সংগঠনগুলোর মধ্যে ছুটির পত্র বিনিময় করা হয়েছে। ফলে ১২ মে থেকে টানা ছয়দিন স্থলবন্দরে সব ধরনের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। আগামী মঙ্গলবার (১৮ মে) যথারীতি বন্দরের কার্যক্রম স্বাভাবিক হবে।

বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশন পুলিশ কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) আনোয়ার হোসেন বাংলানিউজকে বলেন, বন্দরে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও উপ হাইকমিশনারের অনাপত্তির সনদপ্রাপ্ত পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত স্বাভাবিক থাকবে। সেক্ষেত্রে দেশে ফেরত আসা যাত্রীদের ১৪ দিনের কোয়ারেন্টিন বাধ্যতামূলক।