July 30, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, June 7th, 2021, 1:58 am

ব্রিটিশ রাজপরিবারে নতুন অতিথি লিলি

অনলাইন ডেস্ক :

প্রিন্স হ্যারি এবং তার স্ত্রী মেগান মার্কেলের ঘর আলোকিত করে এসেছে নতুন অতিথি। তাদের সংসারে দ্বিতীয় শিশু জন্ম নিয়েছে বলে ঘোষণা করেছেন ডিউক অব সাসেক্স ও ডাচেস অব সাসেক্স।

ব্রিটিশ রাজ পরিবারের নতুন এই সদস্যের নাম রাখা হয়েছে লিলি। চিকিৎসকরা জানিয়েছেন, লিলি এবং তার মা মেগান সুস্থ আছেন। খবর বিবিসির।

প্রিন্স হ্যারি এবং মেগানের ঘরে প্রথম সন্তান এসেছিল ২০১৯ সালের মে মাসে। তার নাম আর্চি হ্যারিসন মাউন্টব্যাটেন-উইন্ডসর। এই নাম রাখার মধ্য দিয়ে ডিউক ও ডাচেস অব সাসেক্স তাদের প্রথম সন্তানের জন্য কোনো পদবি ব্যবহার না করার সিদ্ধান্ত নেন।

২০১৮ সালে প্রিন্স হ্যারির সঙ্গে বিয়ে হয় মেগানের। নিজের চেয়ে তিন বছরের বড় মার্কিন অভিনেত্রী মেগান মার্কেলকে বিয়ের পর থেকে প্রিন্স হ্যারিকে নিয়ে আলোচনায় ভিন্ন রূপ নেয়।

কিছুদিন রাজপ্রাসাদে থাকার পর হ্যারির বড় ভাই প্রিন্স উইলিয়াম ও তার স্ত্রী ডাচেস অব ক্যামব্রিজ কেট মিডলটনের সঙ্গে দ্বন্দ্বের খবর রটে।

ছোট ভাই হ্যারির স্ত্রী মেগানের প্রতি উইলিয়াম ও কেটের অবজ্ঞামূলক আচরণের কথা প্রকাশ পায়। তারপর হঠাৎ রাজপরিবারের সিনিয়র রয়্যালের দায়িত্ব ছাড়ার ঘোষণা দেন হ্যারি-মেগান।