July 30, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, June 11th, 2021, 11:13 am

ভারতে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যুর হার কমে ৩৪০৩ জন

অনলাইন ডেস্ক:

করোনার দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত ভারত। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে ৩ হাজার ৪০৩ জনের। এ নিয়ে দেশটিতে মোট মৃত্যু বেড়ে দাঁড়াল তিন লাখ ৬৩ হাজার ৭৯ জনে। ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে শুক্রবার সকালে এ তথ্য জানায় হিন্দুস্তান টাইমস।

খবরে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ভারতে মৃত্যু হয়েছে তিন হাজার ৪০৩ জন। এ সময়ে আক্রান্ত হয়েছেন ৯১ হাজার ৭০২ জন। এ নিয়ে দেশটি মোট আক্রান্ত হয়েছেন দুই কোটি ৯২ লাখ ৭৪ হাজার ৮২৩ জন।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে আনন্দবাজার পত্রিকা জানায়, কর্নাটক, কেরালা, তামিলনাড়ু- এই তিনটি রাজ্যে দৈনিক মৃত্যুর সংখ্যায় উল্লেখযোগ্য হেরফের হয়নি। এ সপ্তাহের শুরুতে যে রকম মৃত্যু হচ্ছিল, সে রকমই রয়েছে। কিন্তু মহারাষ্ট্রে তা একলাফে অনেকটা বেড়েছে।

কেন্দ্রের দেওয়া তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে মৃত্যু হয়েছে এক হাজার ৯১৫ জনের। কিন্তু গত সপ্তাহ থেকেই সে রাজ্যে দৈনিক মৃত্যু নেমে এসেছিল ৫০০ থেকে ৬০০-এর আশপাশে।

চীনের উহান থেকে ছড়িয়ে যাওয়া করোনাভাইরাসে শুক্রবার সকাল পর্যন্ত বিশ্বে মৃত্যু হয়েছে ৩৭ লাখ ৮৮ হাজার ৭১২ জনের। আক্রান্ত হয়েছেন ১৭ কোটি ৫৬ লাখ ২১ হাজার ৭৯০ জন।