July 26, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, May 7th, 2021, 3:04 pm

ভ্যাকসিন কিনতে দ্রুত চেষ্টা চলছে: স্বাস্থ্যমন্ত্রী

মানিকগঞ্জ: স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ভারতের কাছে তিন কোটি ভ্যাকসিন অর্ডার দিয়েছিলাম কিন্তু তারা আমাদের মাত্র ৭০ লাখ দিয়েছে তারপর আর আমরা ভ্যাকসিন পাইনি। করোনার ভ্যাকসিন প্রথম ডোজ দিয়েছি আর কিছু ভ্যাকসিন আছে দ্বিতীয় ডোজের জন্য।
ইতোমধ্যে স্বাস্থ্য মন্ত্রণালয়সহ বেশ কয়েকটি মন্ত্রণালয় ভ্যাকসিন ক্রয় করতে দ্রুত আলোচনা শুরু করেছে। এরমধ্যে রাশিয়া ও চায়নার সঙ্গে চুক্তিবদ্ধ হওয়ার সম্ভাবনা রয়েছে।

শুক্রবার (৭ মে) বিকেলে মানিকগঞ্জ সদর উপজেলার গড়পাড়া শুভ্র সেন্টারে অসহায় মানুষের মধ্যে ঈদ উপহার তুলে দেওয়ার সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সারাদেশে মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর জন্য দুই হাজার বেড ছিলো আর এখন ঢাকা শহরেই আছে আট হাজার বেড। সারাদেশে আছে ১৩ হাজার বেড। আমাদের বেশকিছু হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেনের লাইন ছিলো না, সেটিও আমরা স্থাপন করেছি আর এ সেন্ট্রাল অক্সিজেনের আওতায় ১৬ হাজার বেড আছে।

এ সময় উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক এসএম ফেরদৌস, পুলিশ সুপার রিফাত রহমান শামীম, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মহিউদ্দিন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল সালাম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আব্দুল মজিদ ফটো, পৌরসভার মেয়র রমজান আলীসহ স্থানীয় নেতাকর্মীরা।