July 23, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, May 13th, 2021, 3:48 pm

মিতু হত্যা মামলার আসামি সাইদুল গ্রেপ্তার

কোর্ট প্রতিনিধি :

মাহমুদা খানম মিতু হত্যা মামলার এজাহার নামীয় আসামি সাইদুল ইসলাম সিকদার প্রকাশ শাকুকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বুধবার (১২ মে) রাত সাড়ে ১১টার দিকে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার রানীরহাট বাজার থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন র‌্যাব-৭-এর সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবসার।

সাইদুল ইসলাম সিকদার প্রকাশ সাকু বুধবার (১২ মে) পাঁচলাইশ থানায় দায়ের করা হত্যা মামলার সাত নম্বর আসামি। এর আগে বুধবার দুপুরে মিতুর বাবা সাবেক পুলিশ কর্মকর্তা মোশারফ হোসেন মামলাটি দায়ের করেন। মামলায় বাবুল আক্তারসহ আটজনকে আসামি করা হয়।

মামলার অপর আসামিরা হলেন- কামরুল ইসলাম শিকদার ওরফে মুসা, এহতেশামুল হক ভোলা, মোতালেব মিয়া ওরফে ওয়াসিম, আনোয়ার হোসেন, খায়রুল ইসলাম ওরফে কালু, সাইফুল ইসলাম সিকদার ওরফে সাকু ও শাহজাহান মিয়া।

২০১৬ সালের ৫ জুন সকালে চট্টগ্রাম নগরীর জিইসি মোড়ে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার সময় সড়কে খুন হন পুলিশ কর্মকর্তা বাবুল আক্তারের স্ত্রী মিতু। খুনিরা গুলি করার পাশাপাশি ছুরিকাঘাত করে তাকে হত্যা করে। ঘটনার সময় বাবুল আক্তার ঢাকায় ছিলেন। হত্যাকাণ্ডের পর বাবুল আক্তার নিজে নগরীর পাঁচলাইশ থানায় অজ্ঞাত পরিচয় কয়েকজনকে আসামি করে মামলা করেন। ওই মামলা তদন্ত করতে গিয়ে পুলিশ এই হত্যাকাণ্ডের সঙ্গে তার সম্পৃক্ততার তথ্য পায় পুলিশ।

এরপর গত ১০ মে তাকে জিজ্ঞাসাবাদের জন্য নিজেদের হেফাজতে নেয় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। বর্তমানে বাবুল আক্তার পিবিআই হেফাজতে আছে। তার শ্বশুরের দায়ের করা এই মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে তোলা হলে আদালত ৫ দিনের রিমান্ডে পাঠানোর আদেশ দেন।