July 23, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, June 25th, 2021, 1:27 pm

যুক্তরাষ্ট্রে ভবন ধস : এখনো নিখোঁজ ৯৯

অনলাইন ডেস্ক :

যুক্তরাষ্ট্রের মিয়ামি বিচের কাছে সমুদ্রের সামনে একটি অ্যাপার্টমেন্ট ব্লকের ধ্বংসস্তুপের মধ্যে উদ্ধারকারী দল তল্লাশী অভিযান চালিয়ে যাচ্ছে। বৃহস্পতিবার রাতে আংশিকভাবে ধসে পড়া ভবনটির ধ্বংসস্তুপ থেকে ১ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে, এবং আরো ৯৯ জনের প্রাণহানির আশঙ্কা করা হচ্ছে।
আটলান্টিক উপকূলের ১২ তলা ভবনটি বৃহস্পতিবার রাতে ধসে পড়ে, এ সময় বাসিন্দরা ঘুমিয়ে থাকায় অজ্ঞাত সংখ্যক লোকের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। অ্যাপার্টমেন্টের একটি বড় অংশ ধ্বংসস্তুপে পরিণত হয়েছে।
মিয়ামিতে আর্জেন্টাইন অধিবাসী নিকোলাস ফার্নান্দেজ (২৯) বলেছেন, ‘ভবনের একপাশ পুরোপুরি ধসে পড়েছে, সেখানে কারো বেঁচে থাকার সম্ভাবনা নেই।’ ভবনে ফার্নান্দেজের পরিবারের ইউনিটে গতরাতে যারা ছিলেন, তাদের এখনো কোন খোঁজ পাননি।
তিনি এএফপিকে বলেন, ‘তাদের ব্যাপারে আমি কিছুই জানিনা, আমি জানিনা তারা বেঁচে আছে কিনা।’
কর্তৃপক্ষ বলেছে, ভবনটি ধসে পড়ার সময় ভবনে থাকতে পারেন এমন ৯৯ জনের এখনো তারা কোন খোঁজ পাননি।
মিয়ামি-দাদে মেয়র ড্যানিয়েলা লেভিন কাভা বলেন, এ পর্যন্ত আরো ১০২ জনের হিসাব পাওয়া গেছে।
লেভিন কাভা সন্ধ্যায় সংবাদ সম্মেলনে বলেন, ¯œাইফার ডগ সহ অনুসন্ধান ও উদ্ধারকারীদল রাতভর তাদের তৎপরতা চালাবে। রাত শেষ হলেও তাদের কার্যক্রম বন্ধ হবে না।
নিখোঁজ স্বজনদের খবর জানতে পরিবারের লোকরা একটি সার্ফসাইড কমিউনিটি সেন্টারে জমায়েত হয়েছে। এদের অনেকেই এই রাতে অ্যাপার্টমেন্টের বাইরে ছিলেন।
মিয়ামি-দাদে ফায়ার রিসকিউ এ্যাসিস্টান্ট প্রধান রে জাদাল্লা সংবাদ সম্মেলনে বলেন, এই ভবন ধসের কারনে প্রায় ৫৫টি অ্যাপার্টমেন্ট ক্ষতিগ্রস্ত হয়েছে। জরুরি উদ্ধারকারীদল রাত দেড়টায় ঘটনাস্থলে পৌঁছায় এবং ভবন থেকে ৩৫ জ কে উদ্ধার করে।