September 20, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Saturday, July 24th, 2021, 1:45 pm

রমেকের অক্সিজেন ‘পাচারকারী চক্রের’ ৬ সদস্য আটক

জেলা প্রতিনিধি :

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের অক্সিজেন সিলিন্ডার পাচার করার সময় ছয়জনকে আটক করা হয়েছে বলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিবৃতিতে জানানো হয়।
স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধান স্বাক্ষরিত ওই বিবৃতিতে বলা হয়, শুক্রবার বিকাল আনুমানিক ৫ টায় দিনাজপুর জেলা থেকে তিনটি ট্রাক এর ড্রাইভার-হেলপারসহ মোট ছয় জন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার নেয়ার জন্য আসে। তারা সেই ট্রাকগুলিতে অক্সিজেন সিলিন্ডারগুলি নিয়ে ঢাকার বিভিন্ন কোভিড হাসপাতালে নিয়ে যাবেন বলে দাবি করেন।
জনৈক ডাক্তার রেজাউল করিম নামে এক ব্যক্তি তাদেরকে রংপুর মেডিকেল হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার নেয়ার জন্য পাঠিয়েছেন বলে ধৃত ব্যক্তিরা পুলিশকে জানিয়েছেন বলে জানা গেছে। সে প্রেক্ষিতে ট্রাক তিনটির চালকগণ মেডিকেল হাসপাতালের অক্সিজেনের দায়িত্বে থাকা আবু সাঈদ খান বাবুর নিকট তিনটি চালান উপস্থাপন করেন।
পরবর্তীতে আবু সাঈদ খান বাবুর সন্দেহ হলে তিনি ঘটনাটি মেডিকেল ওয়ান এবং ফাড়ির ইনচার্জকে বিষয়টি জানান। পরবর্তীতে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এসে অভিযুক্ত ছয়জনকে জিজ্ঞাদাবাদের জন্য পুলিশ হেফাজতে নিয়ে যান।
শেষ খবর পাওয়া পর্যন্ত আটককৃতদের রংপুর কোতোয়ালি থানা হেফাজতে রাখা হয়েছে।