July 30, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, July 9th, 2021, 1:41 pm

রাজনীতি ছাড়ছেন বিজেপির তনুশ্রী চক্রবর্তী

অনলাইন ডেস্ক :

“আমি রাজনীতি থেকে সরছি। যে কোনোরকম রাজনৈতিক রঙের বাইরে থাকতে চাই। আমার মনে হয়, রাজনীতিতে থাকতে হলে, এই বিষয়ে বিস্তর পড়াশোনা দরকার”, বৃহস্পতিবার ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া এক সাক্ষাৎকারে একথা বলেন, বিজেপির তনুশ্রী চক্রবর্তী। গেরুয়া টিকিটে পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে তৃণমূলের প্রার্থীর কাছে পরাজয়ের দুই মাস পর রাজনীতি ছাড়ার সিদ্ধান্তের কথা জানান তিনি।

তবে আনুষ্ঠানিকভাবে তিনি বিজেপি থেকে পদত্যাগ করেছেন কি না- সে বিষয়ে এখনও নিশ্চিত হওয়া যায়নি।

পশ্চিমবঙ্গের সপ্তদশ বিধানসভা নির্বাচনের দুই মাস আগে ভারতীয় জনতা পার্টিতে (বিজেপি) ভিড়েছিলেন ‘খাদ’, ‘বুনোহাঁস’ চলচ্চিত্রের এ নায়িকা।

হাওড়ার শ্যামপুর আসনে তৃণমূল কংগ্রেসের প্রার্থী কালীপদ মণ্ডলের কাছে ২১ হাজার ভোটের ব্যবধানে হেরে যান তনুশ্রী।

এই অভিনেত্রীর ভাষ্য, রাজনীতি ছাড়লেও তার কোনো আফসোস নেই।

“রাজনীতিতে যোগ দেওয়া, নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা কিংবা রাজনীতি থেকে সরে দাঁড়ানো অবধি কোনও সিদ্ধান্ত নিয়েই আমার কোনোরকম আফসোস নেই। এই গোটা প্রক্রিয়ার মধ্যে থেকে অনেক কিছু শিখেছি।”

পরবর্তী নির্বাচনে তৃণমূল কংগ্রেসে যোগ দেবেন কি না?- এমন প্রশ্নের জবাবে পশ্চিমবঙ্গের আরেক পত্রিকা এই সময়কে দেওয়া সাক্ষাৎকারে তনুশ্রী বলেন, “এই মুহূর্তে শুধু অভিনয় করতে চাই। রাজনীতির জন্য নিজেকে প্রস্তুত করি আগে। তার আগে কোথাও যোগ দেব না।”

গেরুয়া শিবিরে তনুশ্রীর যোগ দেওয়ার পরও তৃণমূলের নেত্রী মিমি চক্রবর্তী ও নুসরাত জাহানের সঙ্গে তার বন্ধুত্ব নিয়ে বেশ আলোচনা হয় টলিউডে।

বিষয়টি নিয়ে তনুশ্রী বলেন, “নুসরাত-মিমি আমার বন্ধু। কাজের ক্ষেত্রে কারও রাজনৈতিক আদর্শ কী, তা নিয়ে কোনোদিন বিরোধ হয়নি। হবেও না।”

রাজনীতির বাইরে নিজের উদ্যোগে মানুষের পাশে থাকতে একটি এনজিওর কাজ শুরু করেছেন বলে জানান তনুশ্রী।