July 30, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, May 18th, 2021, 3:24 pm

রোয়াংছড়িতে আগুনে পুড়ে গেছে ৭০টি ঘর

ফাইল ছবি

বাসস, বান্দরবান:

জেলার রোয়াংছড়ি উপজেলায় তারাছা ইউনিয়নে তালুকদার পাড়ার একটি বাড়িতে সোমবার রাত ১টার দিকে আগুনে পুড়ে গেছে ৭০টি বাড়ি ঘর।
ফায়ার সার্ভিস কর্মীরা জানান, সোমবার রাত ১টার দিকে পাড়ার মাঝখানে একটি বসতবাড়ির চুলার আগুন থেকে আগুনের সূত্রপাত। পরে আগুন মুহূর্তেই দ্রুত আশপাশে ছড়িয়ে পড়ে। এতে ৭০টি বাড়িঘর সম্পূর্ণ পুড়ে যায়। ঘরগুলো পাশাপাশি ও ঘন বসতি হওয়ার কারণে তাৎক্ষণিকভাবে ভষ্মীভূত হয়ে যায়। তবে এ ঘটনায় কেউ আহত হয়নি। ক্ষতিগ্রস্ত পরিবারগুলো পাড়ার প্রাথমিক সরকারি বিদ্যালয়ে আশ্রয় নিয়েছে।
আগুনে ক্ষতিগ্রস্ত উচিংনং মারমা, ক্যশেথোয়াই মারমা, উম্রাচিং মারমা, ওয়াংম্রাচিং, মাসাংপ্রু মারমা অংশৈথুই মারমা বলেন, গভীর রাতে এলাকাাবাসীদের চিৎকারের শব্দ শুনে হঠাৎ ঘুম থেকে উঠে দেখি আগুন চার দিকে ছড়িয়ে পড়ছে। চারদিকে আগুন দাউ দাউ করে জ্বলছে।
রোয়াংছড়ি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের কর্মকর্তা মোহাম্মদ মোজাম্মেল হক বলেন, সড়ক যোগাযোগ না থাকায় ফায়ার সার্ভিসের পানি ভর্তি গাড়ি নিয়ে ঘটনাস্থলে যাওয়া সম্ভব হয়নি। তবে আমরা হেঁটে ওই ঘটনাস্থলে গিয়ে আগুন নেভাতে সহযোগিতা করেছি। আমরা যেতে যেতে আগুনে প্রায় ঘর পুড়ে ছাই হয়ে যায় । আগুনে ৭০টি বসতঘর পুড়ে গেছে। ক্ষতিগ্রস্ত হয়েছে ৪০টি পরিবার । তবে ক্ষয়ক্ষতি পরিমাণ নির্ধারণ করা যায়নি। তদন্তে র পরে বলা যাবে।
ঘটনাস্থলে পরিদর্শনের এসে উপজেলা চেয়ারম্যান চহাইমং মারমা বলেন,আগুনে বেশিরভাগ ঘর পুড়ে গেছে। ক্ষতিগ্রস্ত পরিবারদের সহায়তা দেওয়া হবে।
এছাড়াও এ ঘটনায় স্থানীয় জনপ্রতিনিধিরা ঘটনাস্থল পরিদর্শন করেছে। প্রথাগত সামাজিক প্রতিষ্ঠান হেডম্যান-কারবারী পরিষদের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারদের আর্থিক সহযোগিতা দেওয়া হয়েছে।