July 24, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Saturday, May 15th, 2021, 12:30 pm

শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে খালেদা জিয়ার : চিকিৎসক

ষ্টাফ রির্পোটার :

রাজধানীর এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন। শনিবার সকালে তিনি এ তথ্য জানান।

তিনি জানান, প্রতিদিনই খালেদা জিয়ার শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। তবে এখনো তার কিছু জটিলতা রয়েছে। শিগগিরই তিনি সুস্থ হয়ে উঠবেন বলে আশা চিকিৎসকদের। এভারকেয়ার হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ ডা. শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১০ সদস্যের একটি মেডিকেল বোর্ডের তত্ত্বাবধানে তার চিকিৎসা চলছে। করোনা পরবর্তী জটিলতার পাশাপাশি খালেদা জিয়া পুরোনো রোগ আর্থাইটিস, ডায়াবেটিসসহ হার্ট ও কিডনি সমস্যায় ভুগছেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার করোনা শনাক্ত হয় ১১ এপ্রিল। আক্রান্তের ১৪ দিন পরো খালেদা জিয়ার করোনা নেগেটিভ না হওয়ায় ২৭ এপ্রিল রাতে খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার অবনতি হলে ৩ মে নেয়া হয় সিসিইউতে। তবে, গত কয়েক দিন যাবৎ খালেদা জিয়ার শারীরিক অবস্থা উন্নতির দিকে রয়েছে।

ঈদের দিন খালেদা জিয়ার শারীরিক অবস্থা তুলে ধরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানিয়েছিলেন, হাসপাতালের করোনানি কেয়ার ইউনিটে (সিসিইউ) ঈদ কাটছে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার। চিকিৎসাধীন বেগম জিয়ার শারীরিক অবস্থা দিন দিন উন্নতির দিকে বলে জানান দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তবে করোনার আগের কিছু শারীরিক সমস্যার কারণে শারীরিক জটিলতা রয়ে গেছে বলেও জানান তিনি।