July 30, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, May 19th, 2021, 1:17 pm

সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে বিভিন্ন সাংবাদিক সংগঠনের মানব বন্ধন

সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তি ও দোষী ব্যক্তিদের শাস্তির দাবিতে বুধবার জাতীয় প্রেসক্লাবে মানব বন্ধন করে বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন।

মো: সাকিক হারুন ভূঁইয়া:

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের মুক্তি ও দোষী ব্যক্তিদের শাস্তির দাবিতে বুধবার জাতীয় প্রেসক্লাবে মানব বন্ধন করে বিএফইউজেএ, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সহ বিভিন্ন সাংবাদিক সংগঠন।

এছাড়া রোজিনা ইসলামকে হেনস্তা ও গ্রেপ্তারের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে জাতিসংঘ। বিশ্ব সংস্থাটি বলেছে, বিষয়টির দিকে তারা নজর রাখছেন তারা।

আইনমন্ত্রী আনিসুল হক বলেন, ‘রোজিনা ইসলাম ন্যায়বিচার পাবেন’, মঙ্গলবার সাংবাদিকদের প্রতিনিধি দল রাজধানীর গুলশানের আইনমন্ত্রীর অফিসে তার সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তিনি এই আশ্বাস দেন।

পেশাগত দায়িত্ব পালনের সময় সচিবালয়ে আটকে রেখে হেনস্তার পর রোজিনা ইসলামকে থানায় সোপর্দ, মামলা দায়ের, সারা রাত থানায় রাখা, আদালতে পাঠিয়ে রিমান্ডের আবেদন, জামিন না দিয়ে কারাগারে পাঠানোর ঘটনায় উদ্বেগ, ক্ষোভ, নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সম্পাদক পরিষদ।

এছাড়াও যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে প্রতিবাদ সমাবেশ করেছেন প্রবাসী বাংলাদেশিরা। স্থানীয় সময় মঙ্গলবার নিউইয়র্কের জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে নিউইয়র্কসহ আশপাশের নগরী থেকে লেখক, সাংবাদিক এবং জনসমাজের প্রতিনিধিরা যোগ দেন।

গত মঙ্গলবার (১৮ মে) সকালে রোজিনা ইসলামকে আদালতে হাজির করে পাঁচদিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) আরিফুর রহমান সরদার।

পরে রোজিনা ইসলামের রিমান্ড আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেয় আদালত। এরপর প্রিজন ভ্যানে করে তাকে গাজীপুর জেলার কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারাগারে পাঠানো হয়।