August 1, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, May 31st, 2021, 11:32 am

সাড়ে ৫ মাস পর চুরি হওয়া শিশু উদ্ধার

জেলা প্রতিনিধি:

চট্রগ্রাম স্টেশনের রেলওয়ে কলোনী থেকে চুরি হওয়ার প্রায় সাড়ে ৫ মাস পর হবিগঞ্জ জেলার বাহুবল থেকে ১১ মাস বয়সি ফারহান নামে এক শিশুকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় ৪ জন আটক হয়েছেন।

গ্রেফতারকৃতরা হলেন- হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার দক্ষিণ নলপটি গ্রামের মৃত ইদ্রিছ মিয়ার মেয়ে সুলতানা বেগম সুমী (২৬), বাহুবল উপজেলার তিতারকোনা গ্রামের খলিল পাটোয়ারীর ছেলে ইসমাঈল হোসেন (৩০), একই গ্রামের ইয়াকুব আলীর ছেলে টেনু মিয়া (২৮) ও তার স্ত্রী জহুরা বেগম (২০)।

রবিবার (৩০ মে) এসব তথ্য নিশ্চিত করেন বাহুবল মডেল থানার ইন্সপেক্টর (তদন্ত) আলমগীর কবির।

ইন্সপেক্টর জানান, ২০২০ সালের ১২ ডিসেম্বর সকালে চট্রগ্রাম স্টেশনের রেলওয়ে কলোনীর বাসিন্দা নাঈম আহমেদ ফাহিমের শিশু পুত্র ফারহানকে চুরি করে নিয়ে পালিয়ে যায় সুলতানা বেগম সুমী (২৬) নামে এক নারী।

অবশেষে সিলেট মাজার জিয়ারতে আসে ফারহানের বাবা ও মা। রোববার (৩০ মে) সকালে হঠাৎ তারা সুমীকে দেখতে পেয়ে ধরে ফেলেন। পরে সিলেট কোতোয়ালি থানা পুলিশ এসে সুমীকে গ্রেফতার করে।

পুলিশের জিজ্ঞাসাবাদে সুমী জানায়, হবিগঞ্জের বাহুবলে তার আত্মীয় ইসমাঈলের কাছে ওই শিশুটি বিক্রি করা হয়েছিল। পরে ইসমাঈল শিশুটিকে ১ লাখ ৪০ হাজার টাকায় বিক্রি করে টেনু মিয়া ও জহুরা বেগমের কাছে।