July 24, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, June 20th, 2021, 9:38 pm

সিলেটে ঘর পেল ৮৩৯ গৃহহীন পরিবার

এসএ শফি, সিলেট:

মুজিববর্ষ উপলক্ষে সিলেট জেলার ৮৩৯ টিসহ সারাদেশে ৫৩ হাজার ৩৪০টি গৃহহীন, ভূমিহীন, ছিন্নমূল, অসহায় দরিদ্র পরিবারকে ঘর হস্তান্তর করা হয়েছে।
২০ জুন রোববার গণভবন থেকে ভিডিও কনফারেন্সে দ্বিতীয় পর্যায়ে এসব পরিবারকে মুজিববর্ষের উপহার হিসেবে বিনামূল্যে দুই শতক জমিসহ সেমি পাকা ঘর দেওয়ার কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এ সময় গণভবনের সঙ্গে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রীর কার্যালয় এবং ৪৫৯টি উপজেলা প্রান্ত হতে উপকারভোগী, জনপ্রতিনিধি এবং মাঠ প্রশাসনে প্রজাতন্ত্রের কর্মচারীরা সংযুক্ত ছিলেন।
পরে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে বেশ কয়েকটি এলাকার উপকারভোগী, জনপ্রতিনিধি ও মাঠ প্রশাসনে প্রজাতন্ত্রের ঊর্ধ্বতন কর্মচারীদের সঙ্গে মতবিনিময় করেন।
সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আসলাম উদ্দিন জানান, প্রথম পর্যায়ের ৭২৪ টি আর দ্বিতীয় পর্যায়ের ১১৫ টি ঘর হস্তান্তরের মধ্যে প্রস্তুত করা হয়েছে।
প্রসঙ্গত, চলতি বছরের ২৩ জানুয়ারি সিলেটের ১৪০৬টি পরিবারকে ঘর বুঝিয়ে দেয়া হয়। এরমধ্যে বালাগঞ্জ উপজেলায় ১৪০টি, দক্ষিণ সুরমা উপজেলায় ১৫টি, সিলেট সদর উপজেলায় ১৭টি, ওসমানীনগরে ১৪০টি, বিশ্বনাথে ১২০টি, গোলাপগঞ্জে ৭৭টি, বিয়ানীবাজারে ৫০টি, গোয়াইনঘাটে ২৫০টি, জৈন্তাপুরে ১২০টি, ফেঞ্চুগঞ্জে ৭২টি, কানাইঘাটে ১৯৩টি, জকিগঞ্জে ৫৫টি এবং কোম্পানীগঞ্জে ১৫৭টি পরিবারের মধ্যে ঘর হস্তান্তর করা হয়।