July 26, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, May 7th, 2021, 9:40 am

হাতিয়ায় মেম্বার প্রার্থীকে কুপিয়ে হত্যা

নোয়াখালী: পূর্ব শক্রতার জের ধরে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় জোবায়ের হোসেন (৪৫) নামে এক মেম্বার প্রার্থীকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন। এ ঘটনায় আরো ৩ জন আহত হয়েছেন।
আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

শুক্রবার (৭ মে) বেলা ১১টার দিকে উপজেলার সোনাদিয়া ইউনিয়নের চরচেঙ্গা বাজারের একটি দোকানে এ ঘটনা ঘটে।

নিহত জোবায়ের উপজেলার সোনাদিয়া ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের মৃত তাহের মিয়ার ছেলে। তিনি সোনাদিয়া ইউনিয়ন পরিষদের স্থগিতকৃত নির্বাচনে ওই ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড থেকে ফুটবল মার্কায় ইউপি সদস্য প্রার্থী ছিলো।

আহতরা হলেন নিহতের ছেলে জীবন (২২), মেহেদী (২৫), রাজু (৩৫)। তাদের মধ্যে রাজুর অবস্থা আশঙ্কাজনক।

নিহতের ছেলে জীবন অভিযোগ করে জানান, সোনাদিয়া ইউনিয়ন পরিষদের ১ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ও বর্তমান চেয়ারম্যান নুরুল ইসলামের শ্যালক সন্ত্রাসী আবদুল বাতেন ও তার সহযোগী সুজন, ফকির, জামাল, শাহেদের নেতৃত্বে একদল সন্ত্রাসী চরচেঙ্গা বাজারের একটি দোকানে তার বাবাকে কুপিয়ে এবং পায়ের রগ কেটে হত্যা করে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

সোনাদিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম বাংলানিউজকে জানান, জেলেদের চাল বিতরণ নিয়ে বাকবিতণ্ডার জের ধরে এ ঘটনা ঘটেছে। নিহত জোবায়েরের নেতৃত্বে জেলেদের চাল ছিনিয়ে নেওয়ার চেষ্টা করলে সংঘর্ষে তার মৃত্যু হয়। ইউপি সদস্য আবদুল বাতেন তার শ্যালক হওয়ায় তার নাম এ ঘটনায় জড়ানো হচ্ছে।

হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের জানান, পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে মরদেহ উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হচ্ছে। এ ঘটনায় দ্রুত আইনগত ব্যবস্থা নেওয়া হবে।