July 30, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, May 4th, 2021, 9:20 am

২৮ ঘণ্টা পর নিভলো সুন্দরবনের আগুন

নিজস্ব প্রতিবেদক :

অবশেষে ২৮ ঘণ্টা পর নিভেছে সুন্দরবন পূর্ব বন বিভাগের শরণখোলা রেঞ্জের দাসের ভারানি এলাকার আগুন। ফায়ার সার্ভিস, বন বিভাগ, সিপিজি সদস্য, স্থানীয়দের চেষ্টা ও বৃষ্টির পানিতে আগুন নেভানো হয়।

তবে পুরোপুরি আগুন নিভতে আরও কয়েক ঘণ্টা লাগবে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

মঙ্গলবার (৪ মে) দুপুর আড়াইটার দিকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, বাগেরহাটের উপ-সহকারী পরিচালক মো. গোলাম সরোয়ার বাংলানিউজকে বলেন, সকাল সাড়ে ১০টার দিকে দ্বিতীয় দিনে পানি দিয়ে আগুন নেভানো শুরু করা হয়। দুপর ১২টার দিকে বৃষ্টি শুরু হয়। বৃষ্টির পানি ও সবার সম্মিলিতভাবে চেষ্টায় আগুন অনেকটা নিভে এসেছে। তবে এখনও কিছু কিছু জায়গায় আগুন জ্বলে উঠছে। ততক্ষণ পর্যন্ত আগুন সম্পূর্ণ নিভে না যাবে ততক্ষণ পর্যন্ত পানি দেওয়া হবে।

সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মোহাম্মাদ বেলায়েত হোসেন বাংলানিউজকে বলেন, সুন্দরবন পূর্ব বন বিভাগের শরণখোলা রেঞ্জের দাসের ভারানি এলাকায় লাগা আগুন নিভে এসেছে।

সোমবার (৩ মে) দুপুরে ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ওইদিন সন্ধ্যায় অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধানে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে বন বিভাগ। এই আগুনে অন্তত ৫ একর বনভূমি পুড়েছে বল ধারণা করছে স্থানীয়রা।