April 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, June 16th, 2021, 1:04 pm

পাকিস্তানে বাজেট অধিবেশনের ধস্তাধস্তিতে নারী সদস্য আহত

অনলাইন ডেস্ক :

পাকিস্তানে বাজেট অধিবেশন চলাকালে জাতীয় সংসদে তুমুল হট্টগোল ও ধস্তাধস্তির ঘটনা ঘটেছে। মঙ্গলবার  দেশটির বিরোধী দলীয় নেতা শেহবাজ শরিফের বক্তৃতা চলাকালীন এ পরিস্থিতির সৃষ্টি হয়। খবর ডন উর্দূ ও জিয়ো নিউজের।

পাকিস্তানের ২০২১-২২ অর্থ বছরের বাজেট বিতর্কের শুরুতে বিরোধী দলীয় নেতা শেহবাজ শরিফ প্রারম্ভিক বক্তব্য দেওয়ার সময় ক্ষমতাসীন দলের সদস্যরা উচ্চস্বরে প্রতিবাদ শুরু করেন।

পরে আইনপ্রণেতারা একে অপরের মুখোমুখি হয়ে উত্তপ্ত বাক্য বিনিময় শুরু করলে মুহূর্তেই পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। এক পর্যায়ে একদল অপর দলকে লক্ষ্য করে বাজেটের কপি নিক্ষেপ করে।

ধস্তাধস্তির এ ঘটনায় ক্ষমতাসীন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ পিটিআই’র এক নারী আইনপ্রণেতা মালেকা বোখারির চোখে বাজেটের একটি কপি লাগায় তাকে চিকিৎসা দেওয়া হয়েছে। তবে তার মারাত্মক কোনো ক্ষতি হয়নি।

পাকিস্তানের তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী এই ঘটনার জন্য বিরোধী দলকে দায়ী করে বলেছেন, তাদের এক সদস্য আপত্তিকর শব্দ ব্যবহার করলে পিটিআইয়ের কয়েকজন ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখান।

অন্যদিকে পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের নেতা শেহবাজ পরে এক টুইটে পিটিআইকে ফ্যাসিবাদী দল হিসেবে উল্লেখ করেছেন।

তিনি লিখেছেন, আজ পুরো জাতি তাদের টেলিভিশনের পর্দায় দেখেছেন কীভাবে ক্ষমতাসীন দল গুণ্ডাগিরি করছে। এটি প্রমাণ করে ইমরান খান ও তার দল নৈতিকভাবে কতটা নিচে নেমে গেছে। পিটিআই একটি ফ্যাসিবাদী ও নিপীড়ণকারী দলে পরিণত হয়েছে।