April 20, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, August 29th, 2021, 8:42 pm

মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নে সকলের সহযোগিতা চাইঃ মেয়র টিটু

কাফি খান, ময়মনসিংহ :
ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু বলেন, সম্মিলতভাবে কাজ করারর মাধ্যমে আমরা বিভিন্ন সমস্যা থেকে বেরিয়ে এসে উন্নয়নের চেষ্টা করছি। যে স্বপ্ন নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী ময়মনসিংহ সিটি কর্পোরেশন উপহার দিয়েছেন সে স্বপ্ন বাস্তবায়নের মাধ্যমে ময়মনসিং সিটি কর্পোরেশনকে যেন মানুষের কাজে লাগাতে পারি সেজন্য সকলের সহযোগিতা চাই।

রবিবার (২৯ আগষ্ট) সকাল ১০ টায় শহীদ শাহাবুদ্দীন মিলনায়তনে MGSP (Municipal Governance and Service Project) এর আওতায় Feasibility Study for Follow-up Future Urban Operation in Bangladesh শীর্ষক একটি মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন মেয়র মোঃ ইকরামুল হক টিটু।

মেয়র আরো বলেন, MGSP প্রকল্পের মাধ্যমে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের বহুমুখী উন্নয়ন সম্ভব হবে।
মেয়র সিটির বর্জ্য ব্যবস্থাপনায়, আয়বর্ধক কার্যক্রম গ্রহণ এবং অবকাঠামো উন্নয়নে MGSP প্রকল্পের সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, আয়বর্ধক কার্যক্রম গ্রহণের মাধ্যমে সিটি কর্পোরেশনকে স্বাবলম্বী করতে হবে। এর মাধ্যমেই নাগরিকবৃন্দের উপর আরোপিত ট্যাক্স আরো সহনীয় করা সম্ভব। এছাড়া ল্যান্ডফিল স্টেশন আধুনিকায়ন এবং নতুন একটি ল্যান্ড ফিল স্টেশন নির্মাণ সম্ভব হলে বর্জ্য ব্যবস্থাপনায় উন্নয়ন সাধন হবে। নতুন অর্ন্তভুক্ত ওয়ার্ডসমূহে অবকাঠামো উন্নয়নেও অনেক কাজ করতে হবে।

এ সময় মেয়র জলাবদ্ধতা নিরসন, যানজট নিরসন ও সড়ক প্রশস্তকরণ, বিনোদন কেন্দ্র নির্মাণ, মা ও শিশুর স্বাস্থ্য সেবায় মাতৃসদন নির্মাণ এবং সিটি কর্পোরেশনের আয় বৃদ্ধিতে আগামীতে বাস্তবায়নের অপেক্ষায় থাকা বিভিন্ন উন্নয়ন প্রকল্পের বিষয়ে তুলে ধরেন।

সভায় উপস্থিত সদস্যবৃন্দ MGSP প্রকল্পের আওতায় ময়মনসিংহ সিটি কর্পোরেশনে বাস্তবায়নযোগ্য গুরত্বপূর্ণ বিভিন্ন বিষয়ে তাদের বক্তব্য উপস্থাপন করেন। মতবিনিময় সভার পরিচালনা করেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেন।

সভায় প্যানেল মেয়র ০১ মোঃ আসিফ হোসেন ডন সহ অন্যান্য প্যানেল মেয়র ও কাউন্সিলরবৃন্দ, MGSP পরামর্শক প্রকৌশলী এসএম মহিবুল্লাহ, সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী মোঃ রফিকুল ইসলাম মিঞা সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ, জেলা নাগরিক আন্দলোনের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার নূরুল আমিন কালাম, বিএমএ ময়মনসিংহ জেলা শাখার সাধারণ সম্পাদক ডাঃ এইচ এ গোলন্দাজ তারা, ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ বাবুল হোসেন, সহ অন্নান্য সাংবাদিক, পেশাজীবী, সামাজিক ও নাগরিক সংগঠনের নেতৃবৃন্দ ও সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।
কাফি খান