April 20, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, July 18th, 2021, 7:30 pm

১০০০ পরিবহন শ্রমিককের পাশে মসিক মেয়র টিটু

কাফি খান, ময়মনসিংহ :

করোনায় ক্ষতিগ্রস্ত ১০০০ পরিবহন শ্রমিককের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার নগদ সহায়তা তুলে দিয়েছেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের (মসিক) মেয়র মোঃ ইকরামুল হক টিটু। রবিবার (১৮ জুলাই) বেলা ৩ টা ৩০ মিনিটে সরকারী টিচার্স ট্রেনিং কলেজ মাঠে এ খাদ্য সহযোগিতা তুলে দেন মসিক মেয়র। উল্লেখ্য, গত ১৪ জুলাই বুধবার ৬৫০ পরিবহন শ্রমিককে ৫০০ টাকা করে নগদ সহায়তা প্রদানের পর পরিবহন শ্রমিকদের আরো সহযোগিতার যে আশ্বাস দিয়েছিলেন তা ৪ দিনের মধ্যে এই বিতরণের মাধ্যমে পূরণ করেন মসিক মেয়র।

খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে মসিক মেয়র বলেন, বিগত দুই মাস থেকে করোনার তৃতীয় ঢেউ আমাদের ভাবিয়ে তুলেছে। করোনার সংক্রমণ যখন বেড়ে যায় বিশ্বের বিভিন্ন দেশের মত আমাদের দেশেও লকডাউন দেওয়া হয়। যাতে সংক্রমণ কম হয়। আমাদের প্রধানমন্ত্রী যতবার লকডাউন দিয়েছেন ততবার প্রন্তিক জনগোষ্ঠীর ভেবে তাদের কাছে কীভাবে সহযোগিতা পৌঁছানো যায় তার ব্যবস্থা করেছেন।

মেয়র আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছিলেন দেশের একজন মানুষও যেন না খেয়ে না থাকে। প্রধানমন্ত্রীর সে নির্দেশ শিরধার্য মেনে শুরু থেকে আজ পর্যন্ত আপনাদের পাশে থাকার চেষ্টা করেছি। যে সহায়তা এসেছে তা আপনাদের মাঝে সুষ্ঠূভাবে পৌছানোর চেষ্টা করেছি।

শ্রমিকদের উদ্দেশ্যে আহবান রেখে তিনি আরো বলেন, আপনারা নিজেদের নিরাপত্তার সাথে যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করবেন। না হলে আপনি এবং আপনার পরিবার ঝুঁকির মধ্যে পড়বেন।

তিনি আরো বলেন, সকল বাসস্ট্যান্ডগেুলোতে আমরা মাস্ক বিতরণ এবং সরবরাহ করেছি। পরিবহন ও যাত্রীর নিরাপত্তায় প্রয়োজনে আরো মাস্ক আমরা দেব। আপনাদের শুধু মাস্কের ব্যবহার নিশ্চিত করতে হবে। সকলের সহযোগিতা ও সচেতনতা ছাড়া করোনার অভিশাপ থেকে মুক্তি পাওয়া সম্ভব না।

বিতরণকালে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ১২ নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ আব্দুল মান্নান সহ সিটি কর্পোরেশনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ, ময়মনসিংহ জেলা মটর মালিক সমিতির মহাসচিব মাহাবুবুর রহামন, কোচ বিভাগের সম্পাদক সোমনাথ সাহা, ময়মনসিংহ জেলা মটরযান কর্মচারি ইউনিয়নের সভাপতি সানোয়ার হোসেন চানু, সংগঠনিক সম্পাদক বিকাশ ঘোষ, ময়মনসিংহ জেলা মটর মালিক সমিতিরি সহসভাপতি শ্যামল দত্ত, ময়মনসিংহ অটোবাইক চালক শ্রমিক ইউনিয়নের সভাপতি দিলীপ সরাকার, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদিকবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।