December 5, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, November 11th, 2021, 7:43 pm

অক্সিজেন খুলে দেয়ায় রোগীর মৃত্যু: ওয়ার্ডবয় আটক

বগুড়া জেলার সরকারি হাসপাতালে এক কিশোরের অক্সিজেন মাস্ক খুলে ফেলার পর কিশোরের মৃত্যুর অভিযোগে অভিযুক্ত এক ওয়ার্ড বয়কে আটক করেছে র‌্যাব।বৃহস্পতিবার ভোরে ঢাকার আবদুল্লাহপুর এলাকা থেকে তাকে আটক করা হয়।

আটক আসাদুল ইসলাম ধুলু গাইবান্ধা জেলার জয়নুদ্দিন মিয়ার ছেলে ।

র‌্যাব সদর দপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন সাংবাদিকদের জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১২ এর একটি দল ওই এলাকায় অভিযান চালিয়ে বৃহস্পতিবার ভোররাতে ধুলুকে আটক করে। জিজ্ঞাসাবাদে অভিযুক্ত তার দোষ স্বীকার করেছে।

তিনি জানান, বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে (এসজেডএমসিএইচ) ১৭ বছর বয়সী অষ্টম শ্রেণির ছাত্র বিকাশ চন্দ্র দাসের মৃত্যুর ঘটনায় বগুড়া সদর থানায় অভিযোগের একদিন পর ধুলুকে আটক করা হয়ধুলু গত ছয় বছর ধরে এসজেডএমসিএইচ-এ দৈনিক মজুরির ভিত্তিতে পরিচ্ছন্নতাকর্মী হিসেবে কাজ করছেন। তার কাজ ছিল বহির্বিভাগ থেকে রোগীদের স্ট্রেচারে করে অন্য ওয়ার্ডে নিয়ে যাওয়া।

কমান্ডার খন্দকার বলেন, বিকাশের মৃত্যুর পর, ধুলু প্রথমে নওগাঁয় পালিয়ে যায় এবং তারপর চট্টগ্রাম যাওয়ার পথে ঢাকায় আসে। তাকে ঢাকায় আটক করা হয়।

ধুলু বিকাশকে সার্জারি বিভাগে নিয়ে যাওয়ার জন্য তার পরিবারের সদস্যদের কাছ থেকে টিপ হিসাবে ২০০ টাকা দাবি করেছিল বলে অভিযোগ পাওয়া গেছে। বিকাশের স্বজনরা তাকে ১৫০ টাকা দিলে সে ক্ষিপ্ত হয়ে অক্সিজেন মাস্ক খুলে ফেলে।

অক্সিজেন মাস্ক অপসারণের পরপরই বিকাশের শ্বাসকষ্ট দেখা দেয় এবং রাত ১০ টা ৩০ এর দিকে সে মারা যায়।

—ইউএনবি