June 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, April 4th, 2024, 8:49 pm

অগ্রণী ব্যাংক থেকে রেমিট্যান্সের টাকা হাতিয়ে নেওয়া চক্রের ৩ সদস্য আটক

কুষ্টিয়ার ভেড়ামারায় একটি ব্যাংকে নকল রেমিট্যান্স পেমেন্ট স্লিপ (রিয়া) তৈরি করে ব্যাংক থেকে প্রায় ২ লাখ টাকা হাতিয়ে নিয়েছে একটি প্রতারক চক্র। এ চক্রের তিন সদস্যকে আটক পুলিশ।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) দুপুর ১২টায় ভেড়ামারা উপজেলার গোলাপনগর অগ্রণী ব্যাংক শাখায় এ ঘটনা ঘটে।

গ্রেপ্তাররা হচ্ছেন- মো. মামুন (৪৯) মিরাজ (২০), সাইমন (৪০)। তাদের সবার বাড়ি মাদারীপুর জেলায়।

পুলিশ ও ব্যাংক সূত্র জানায়, পাঁচ সদস্যের প্রতারক চক্র সংশ্লিষ্ট অফিসারের স্বাক্ষর ও সিল নকল করে দুটি জাল রেমিট্যান্স পেমেন্ট স্লিপের মাধ্যমে ১ লাখ ৯৯ হাজার ৫০০টাকা উত্তোলন করে নিয়ে পালিয়ে যায়। চক্রের আরেকটি অংশ আবারও একটি স্লিপ জমা দিলে ক্যাশিয়ারের সন্দেহ হয়। পরে জাল হিসাবে ধরা পড়ে। এসময় ধাওয়া করে প্রতারক চক্রের ৩ জনকে আটক করা হয়।

ব্যাংকটির প্রিন্সিপাল অফিসার ফজলুল হক বলেন, রেমিট্যান্স পেমেন্ট ভাউচার নকল বানিয়ে দুইটা ভাউচার দিয়ে ১ লাখ ৯৯ হাজার ৫০০ টাকা উত্তোলন করে। এসময় ওই চক্রের সদস্যরা পুনরায় টাকা উত্তোলন করতে এলে ক্যাশিয়ারের সন্দেহ হয়। তখন আমাকে দেখালে এটি জাল পেমেন্ট ভাউচার ও এরা প্রতারক বুঝতে পেরে তাদের ধরতে ধাওয়া করা হয়। পালিয়ে যাওয়ার সময় উপস্থিত জনতা তাদের মধ্যে তিনজনকে আটক করে। তবে দুইজন আগেই টাকা উত্তোলন করে পালিয়ে যায়।

ব্যাংকটির শাখা ব্যবস্থাপক ইদ্রিস আলী জানান, নকল রেমিট্যান্স পেমেন্ট স্লিপ দিয়ে ক্যাশ কাউন্টার থেকে দুই লাখ টাকা তুলে পালিয়ে যায়। আবার জমা দিলে তখন সন্দেহ হয় ও ধরা পড়ে।

ভেড়ামারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহুরুল ইসলাম বলেন, প্রতারক চক্রের তিনজনকে উপস্থিত জনতা আটক করেছে। পুলিশ গিয়ে তাদের হেফাজতে নেয়। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

—-ইউএনবি