November 30, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, October 27th, 2022, 8:01 pm

অনেকে ফোন করে টিকিট চেয়েছে: মিম

ঢালিউডে এই সময়ে অন্যতম ব্যস্ত নায়িকা বিদ্যা সিনহা মিম। তার ঝুড়িতে আরও ব্যবসাসফল সিনেমা থাকলেও ‘পরাণ’ দিয়ে দর্শকদের মধ্যমণি হয়েছেন তিনি। তাকে নিয়ে আলোচনা এই বছর যে থামছে না এমনটাই মনে হচ্ছে। কারণ ২৮ অক্টোবর নতুন সিনেমা ‘দামাল’ নিয়ে আবারও বড়পর্দায় হাজির হচ্ছেন এই তারকা।

ফরিদুর রেজা সাগরের গল্পে নির্মিত হয়েছে ‘দামাল’। এটি পরিচালনা করেছেন রায়হান রাফি। স্বাধীন বাংলা ফুটবল দলের কাহিনি থেকে অনুপ্রাণিত হয়ে নির্মিত হয়েছে এই সিনেমা। এতে দেখা যাবে সিয়াম আহমেদ, শরিফুল রাজ, শাহনাজ সুমী, সুমিত, রাশেদ অপু, ইন্তেখাব দিনার, সামিয়া অথৈসহ আরও অনেককে।

‘দামাল’ নিয়ে বেশ উচ্ছ্বসিত বিদ্যা সিনহা মিম। সিনেমাটির সব প্রচারণাতেও তাকে নিয়মিত দেখা যাচ্ছে। এতে গ্রামের সহজ, সরল ও চঞ্চলা এক তরুণী হাসনা চরিত্রে তাকে দেখা যাবে।

`দামাল’-এ কাজের অভিজ্ঞতা প্রসঙ্গে মিম বলেন, ‘প্রতিটি কাজ আসলে ভিন্ন ভিন্ন অভিজ্ঞতা দেয়। সিনেমাটি মুক্তিযুদ্ধের সঙ্গে সেই সময়ের ফুটবলের প্রেক্ষাপট নিয়ে নির্মিত হয়েছে। এতে আমি গ্রামের মেয়ে হাসনা চরিত্রে অভিনয় করেছি। চ্যালেঞ্জ প্রতিটা কাজের মতো এবারও ছিল। কতটুকু কী করতে পেরেছি, সেটি দর্শক ভালো বলতে পারবে।’

‘দামাল’-এর পাশাপাশি ‘পরাণ’ নিয়ে মিম বলেন, ‘আমি মনে করি এই সিনেমা দর্শকদের আরও কাছে আমাকে নিয়ে গেছে। বিভিন্ন জায়গায় দর্শকদের থেকে সরাসরি যে প্রশংসা পেয়েছি সেটি আমাকে আরও অনুপ্রেরিত করেছে পাশাপাশি সাহস যুগিয়েছে। আর টিকিট না পাওয়ার বিষয়টি তো পুরোপুরি নতুন অভিজ্ঞতা। অনেকে আমাকে ফোন করে টিকিট চেয়েছে।’

এরইমধ্যে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ‘দামাল’ এর অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। এমনকি মাল্টিপ্লেক্সগুলোতে প্রতিদিন শোয়ের সংখ্যাও বাড়ানো হয়েছে।

সিনেমাটি নিয়ে মিম প্রত্যাশা প্রসঙ্গে বলেন, ‘আমাদের সিনেমার গল্প নিয়ে নির্মাতারা এখন যে আলাদাভাবে ভাবছেন সেটি ‘দামাল’ আবারও প্রমাণ করবে। দর্শকদের বলবে অগ্রীম টিকিট কেটে রাখুন। এবারও হয়তো টিকিট পাওয়া যাবে না।’

ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ‘দামাল’ সিঙ্গেল স্ক্রিনের পাশাপাশি মাল্টিপ্লেক্সগুলোতেও দেখতে পারবেন দর্শক। রাজধানীর স্টার সিনেপ্লেক্সের পাঁচটি শাখাতেই চলবে ‘দামাল’। এই শাখাগুলোতে প্রথম দিন (শুক্রবার) ১৬টি শো দেখা যাবে। দ্বিতীয় দিন (শনিবার) থেকে স্টার সিনেপ্লেক্সের পাঁচটি শাখায় ১৭টি শো চলবে।

—-ইউএনবি