July 17, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, December 19th, 2023, 8:03 pm

অন্তর্জালে দেখা যাবে ‘অন্তর্জাল’

অনলাইন ডেস্ক :

ছবিটা বিশেষ বটে। দেশের প্রথম সাইবার ক্রাইম থ্রিলার ছবি বলে কথা। সময় নিয়ে, মোটা বাজেটে নির্মাণ করা হয়েছে। অভিনয়ে সিয়াম আহমেদ, বিদ্যা সিনহা মিমের মতো হাল তারকারা। যদিও প্রেক্ষাগৃহে কাক্সিক্ষত সাফল্যের দেখা মেলেনি; তবু মন্দের ভালো সাড়া নিয়ে সন্তুষ্ট সংশ্লিষ্টরা। সমালোচকদের কাছে ‘স্মার্ট ছবি’ খেতাব পাওয়া সেই সিনেমার নাম ‘অন্তর্জাল’। দীপংকর দীপন নির্মিত সিনেমাটি এবার আসছে অন্তর্জালে। অনলাইন প্ল্যাটফর্ম টফি-তে দেখা যাবে ২১ ডিসেম্বর থেকে। খবরটি নিশ্চিত করেছেন নির্মাতা দীপন।

তিনি বললেন, “সারা দেশের সব মোবাইল, কম্পিউটার ও টিভিতে টফি অ্যাপ দিয়ে ‘অন্তর্জাল’ দেখতে পারবেন দর্শক, একেবারে বিনা পয়সায়। ইন্টারনেট সচল রেখে কেবল অ্যাপটিতে লগইন করলেই হবে।” এদিকে অন্তর্জালে মুক্তি উপলক্ষে ছবিটি নিয়ে একটি প্রচারণামূলক ভিডিও বানানো হয়েছে। যেখানে সিয়াম আহমেদ দ্বৈত ভূমিকায় দেখা দিয়েছেন। একটি ‘অন্তর্জাল’-এ তার চরিত্র লুমিন, অন্যটি বাস্তবের সিয়াম। তাদের কথোপকথনে সাম্প্রতিক সময়ে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া বিভিন্ন ইস্যু উঠে আসে। তবে শেষমেশ নিজের ভাবমূর্তির কথা বিবেচনা করে সহজ-সরল উপায়েই দর্শককে ছবির বার্তা দিয়েছেন।

সিয়াম মনে করেন, ‘যদি একটা ভালো সিনেমার প্রচার করতে হয়, তাহলে স্টানবাজির কী দরকার? দর্শক এখন অনেক স্মার্ট। তাদেরকে সরাসরি তথ্যটা দিলেই হয়।’ প্রেক্ষাগৃহে মুক্তির আগেই জানা গিয়েছিল, ‘অন্তর্জাল’ ছবিটি নির্মিত হয়েছে প্রায় ৬ কোটি টাকা ব্যয়ে। ছবিতে সিয়াম-মিমের সঙ্গে আরও আছেন এবিএম সুমন, সুনেরাহ বিনতে কামাল, মাশরুর ইনান, অমিত সিনহা প্রমুখ। সরকারের আইসিটি ডিভিশনের অনুপ্রেরণায় নির্মিত এই সিনেমার প্রযোজনা প্রতিষ্ঠান মোশন পিপল স্টুডিওজ ও স্পেলবাউন্ড লিও বার্নেট।