July 16, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, June 13th, 2024, 7:58 pm

অপরাজিত চ্যাম্পিয়ন মোহামেডান

অনলাইন ডেস্ক :

ঢাকা প্রিমিয়ার নারী ক্রিকেট লিগের চ্যাম্পিয়ন হয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। টানা নয় ম্যাচ জিতে চ্যাম্পিয়ন হয়েছে মোহামেডান। শিরোপা পুনরুদ্ধার করতে এবার শুরু থেকেই দারুণ পারফর্ম করতে থাকে তারা। হারতে হয়নি কোনো ম্যাচ। অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে তৃতীয় শিরোপা নিশ্চিত করেছে মতিঝিল পাড়ার দলটি। ঢাকা প্রিমিয়ার লিগের সাত আসরে তিনবারই তারা চ্যাম্পিয়ন। এ ছাড়া রূপালি ব্যাংক ক্রীড়া পরিষদ দুইবার, আবাহনী ও খেলাঘর সমাজ কল্যাণ সমিতি একবার করে চ্যাম্পিয়ন হয়েছে। বুধবার শেষ রাউন্ডের খেলায় গত আসরের চ্যাম্পিয়ন রূপালী ব্যাংক ক্রীড়া পরিষদকে ৪৬ রানে হারায় মোহামেডান।

বিকেএসপির ৩ নম্বর মাঠে আগে ব্যাট করে ২৪৯ রানের স্কোর গড়ে মোহামেডান। পরে রূপালী ব্যাংক ২০৩ রানে থেমে গেলে চ্যাম্পিয়ন হওয়ার আনন্দে মেতে ওঠে মোহামেডান। মোহামেডানের মতো এবার লিগে দারুণ পারফর্ম করেছে আবাহনী। নয় রাউন্ডে আটটিতেই তারা জিতেছে। শেষ ম্যাচে গুলশান ইয়ুথ ক্লাবকে ৭ উইকেটে হারায় আবাহনী। এবার রানার্সআপ হয়েছে দলটি। আর সাত জয় নিয়ে তৃতীয় হয়েছে রূপালী ব্যাংক। মোহামেডানের আজকের জয়ের নায়ক দীশা দীপক কাসরাত। ৪৪ রানে ৫ উইকেট নেন তিনি।

রূপালী ব্যাংকের ইনিংসে নাটকীয় ধ্বসে তার অবাদানই সবচেয়ে বেশি। ১৯ রান তুলতে শেষ ৬ উইকেট হারায় তারা। রূপালী ব্যাংকের শুরুটা মন্দ ছিল না। ৩ চার ও ৪ ছক্কায় ৪৬ বলে ৫৪ রান করেন ওপেনার ইশমা তানজিম। ফারজানা পিংকি খেলেন ১০৯ বলে ৬৫ রানের ইনিংস। শেষটা ভালো না হওয়ায় রূপালী ব্যাংক ৪৬ রানে ম্যাচ হেরে যায়। মোহামেডানের ব্যাটিংয়ে ৭২ রান করেন আয়েশা রহমান। ৬৮ রান করেন সোবহানা মোস্তারি। এ ছাড়া রুমানা আহমেদের ব্যাট থেকে আসে ৪০ রান। লিগে ৯ ইনিংসে ৪৪৬ রান করে টপ স্কোর হয়েছেন মোহামেডানের মুর্শিদা খাতুন হ্যাপি। ৯ ইনিংসে ২৫ উইকেট নিয়ে সেরা উইকেট শিকারী আবাহনীর জাহানারা আলম।