October 3, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, December 9th, 2021, 6:54 pm

অবশেষে উদ্ধার হলো খালে পড়ে নিখোঁজ সেই শিশুর মরদেহ

চট্টগ্রাম মহানগরীর ষোলশহর এলাকায় খালে পড়ে নিখোঁজ হওয়ার তিনদিন পর শিশু মো. কামালের মরদেহ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) দুপুরে ঘটনাস্থল থেকে প্রায় দুই কিলোমিটার দুরে মুরাদপুর এলাকায় খাল থেকে তার মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

সিএমপির পাঁচলাইশ থানার উপপরিদর্শক (এসআই) বাবু মিয়া বিষয়টি নিশ্চিত করে বলেন, বেলা পৌনে ১২টার দিকে স্থানীয়রা একটি মরদেহ খালের পানিতে ভাসতে দেখে পুলিশে খবর দেয়। খবর পেয়ে ঘটনাস্থলে এসেছি। মরদেহটি তিনদিন আগে নিখোঁজ হওয়া শিশুটির বলে জানিয়েছে স্থানীয়রা। শনাক্ত করতে পরিবারের সদস্যদের খবর দেয়া হয়েছে।

গত সোমবার বিকাল ৪টার দিকে বৃষ্টির মধ্যে ষোলশহর এলাকায় রাকিব (১৪) ও মো. কামাল (১০) নামে দুই পথশিশু সড়কের পাশে ফুটপাতে খেলার সময় বল পড়ে গেলে তা তুলতে গিয়ে চিটাগং শপিং কমপ্লেক্সের বিপরীতে ভূমি অফিসের সামনে চশমা খালে পড়ে যায়। এ সময় রাকিব উঠে আসতে পারলেও কামাল উঠতে পারেনি। প্রথম দিন কেউ না জানলেও পরদিন মঙ্গলবার বিকালল থেকে উদ্ধার কাজ শুরু করে ফায়ার সার্ভিস।

শিশু কামাল ষোলশহর স্টেশন এলাকার ছিন্নমূল মো. কাউসারের ছেলে।

এর আগে চলতি বছরের ২৫ আগস্ট মুরাদপুর এলাকায় নালায় পড়ে নিখোঁজ হন ছালেহ আহমেদ (৫০) পথচারী। যার খোঁজ আর পাওয়া যায়নি। এছাড়া গত ২৭ সেপ্টেম্বর রাত সাড়ে ১০টার দিকে আগ্রাবাদ বাদামতলী এলাকায় নালায় পড়ে মারা যান সেহরিন মাহমুদ সাদিয়া নামের এক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী। পরে তার লাশ উদ্ধার করা হয়।

—ইউএনবি