December 8, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, November 8th, 2022, 1:41 pm

অবশেষে বাংলাদেশে আসার অনুমতি পেলেন নোরা ফাতেহি

বিশ্বখ্যাত বলিউড অভিনেত্রী ও নৃত্যশিল্পী নোরা ফাতেহিকে অবশেষে বাংলাদেশে আসার অনুমতি দেয়া হয়েছে। দেশে তার আগমন নিয়ে অনেক জল্পনা-কল্পনা ও বিতর্কের পর সোমবার তথ্য মন্ত্রণালয় বিষয়টি জানিয়েছে।

সম্প্রদায়ভিত্তিক সংস্থা উইমেনস লিডারশিপ করপোরেশন এর আগে ১৮ নভেম্বর তাদের গ্লোবাল অ্যাচিভারস অ্যাওয়ার্ডের অংশ হিসেবে ‘উইমেন এমপাওয়ারমেন্ট ইন বাংলাদেশ’ শীর্ষক একটি তথ্যচিত্রের চিত্রধারণের জন্য কানাডার বংশোদ্ভুত ভারতীয় এই অভিনেত্রীকে দেশে আসার অনুমতির জন্য সরকারের কাছে আবেদন করেছিল।

সোমবার তথ্য মন্ত্রণালয় থেকে জারি করা এক চিঠিতে বলা হয়, সরকার শিল্পীকে (নোরা) বিশেষভাবে পূর্বোক্ত তথ্যচিত্রের চিত্রধারণের অনুমতি দিয়েছে। শুধুমাত্র চিত্রধারণের কাজে ১৮ নভেম্বর তাকে ঢাকায় আসার অনুমতি দেয়া হবে।

সোমবার উইমেন লিডারশিপ করপোরেশনের সভাপতি শার্না মারিয়া মৃত্তিক গণমাধ্যমকে এ খবর নিশ্চিত করেছেন। অনুষ্ঠানের সোশ্যাল মিডিয়া পরিচালনায় নিযুক্তরা তাকে অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে উল্লেখ করছে।

উপসচিব মোহাম্মদ সাইফুল ইসলাম স্বাক্ষরিত তথ্য মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয় যে পাঁচ শর্ত সাপেক্ষে এই ছাড়পত্র দেয়া হয়। ভ্রমণের সময় ব্যতীত অভিনেত্রীকে তথ্যচিত্রের চিত্রধারণে অংশ নেয়ার লক্ষ্যে শুধুমাত্র একদিনের জন্য দেশে প্রবেশের অনুমতি দেয়া হয় এবং এই সময়ের মধ্যে অন্য কোনও কাজ বা কার্যক্রমে অংশ নেয়ার অনুমতি দেয়া হয়নি।

নোরা ফাতেহির একটি অ্যাওয়ার্ড অনুষ্ঠানে পারফর্ম করতে ডিসেম্বরের মাঝামাঝি ঢাকায় আসার কথা ছিল। কিন্তু ডলার সংকটের কারণে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় অনুমতি প্রত্যাখ্যান করা হয়।

নৃত্যশিল্পী-অভিনেত্রী ‘সাকি সাকি’ ও ‘দিলবার’-সহ আইটেম গানের জন্য জনপ্রিয়তা অর্জন করেন। এছাড়া ‘বাহুবলী: দ্য বিগিনিং’, ‘কিক টু’, ‘শের’, ‘লোফার’, ‘সত্যমেভ জয়তে’, ‘স্ত্রী’, ‘ভারত’-সহ বেশ কয়েকটি বলিউড সিনেমায় কাজ করেন।

তিনি ফিফা বিশ্বকাপ ২০২২ সাউন্ডট্র্যাকের অংশ হিসেবে ‘লাইট দ্য স্কাই’ গানের মিউজিক ভিডিওতেও পারফর্ম করেছেন।

—ইউএনবি