May 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, March 12th, 2024, 8:06 pm

‘অভাগী’ হয়ে বড় পর্দায় আসছেন মিথিলা

অনলাইন ডেস্ক :

টালিউডের জনপ্রিয় পরিচালক অনির্বাণ চক্রবর্তীর পরিচালনায় আসছে শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের ‘অভাগীর স্বর্গ’। এই সিনেমার নাম ভূমিকায় দেখা যাবে অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলাকে। আনন্দবাজারের প্রতিবেদন অনুযায়ী, অনির্বাণ চক্রবর্তী শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের ‘অভাগীর স্বর্গ’ গল্প অবলম্বনে নির্মান করছেন ‘ও অভাগী’। পরিচালক অনির্বাণএক সাক্ষাৎকারে ‘ও অভাগী’ ছবির বিষয়ে জানিয়েছেন এতে উঠে আসবে ৭০ এর দশকের গ্রাম বাংলার করুণ বাস্তব চিত্র। পরিচালক আরও জানান, তিনি যথাসম্ভব শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের মূল গল্পের যে বিষয়বস্তু সেটাকে ধরে রাখতে চেয়েছেন। আসল গল্পটিকে খুব একটা নড়চড় করেনি।

অভাগীর চরিত্রে মিথিলা সম্পর্কে অনির্বাণ জানান, অভাগীকে যেভাবে ভেবেছেন তার সঙ্গে মিথিলা দারুণভাবে ফিট করেন। তাই এই চরিত্রের জন্য তিনি তাকেই বেছেছেন। অনির্বাণের কথায়, ‘উনি যখন মেকআপ করে ক্যামেরার সামনে দাঁড়াল তখন দুর্দান্ত লাগছিল এই চরিত্রের জন্য। তারপর তার সঙ্গে যখন কাজ করলাম তখন বুঝলাম আমি যা চেয়েছিলাম সেটাকে ছাপিয়ে গিয়েছেন তিনি। দারুণ খুশি তার কাজ নিয়ে।’ ‘ও অভাগী’ ছবিতে মিথিলাকে ১৬ বছর এবং ৩০ বছরের এক নারীর চরিত্রে দেখা যাবে।

এই দুটো চরিত্রে মিথিলাকে দারুণভাবে মানিয়েছে বলেও জানিয়েছেন পরিচালক। এই ছবিতে মিথিলা ছাড়াও রয়েছেন সুব্রত দত্ত। তিনি জমিদারের চরিত্রে অভিনয় করবেন। আগামী ২৯ মার্চ মুক্তি পাবে এই ছবিটি।