September 28, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, August 28th, 2022, 5:57 pm

অভিজ্ঞতার ভিত্তিতে পদোন্নতি না দিয়ে নিয়োগের প্রতিবাদে রংপুরে মানববন্ধন ও প্রতিবাদ সভা

নিজস্ব প্রতিবেদক, রংপুর:

সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের শিক্ষকদেরকে অভিজ্ঞতার ভিত্তিতে পদোন্নতি না দিয়ে নতুন ভাবে নিয়োগ দেওয়ার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে, বাংলাদেশ টেকনিক্যাল স্কুল ও কলেজ শিক্ষক সমিতি, রংপুর বিভাগীয় কমিটি।
28রোববার দুপুরে রংপুর প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন করে রংপুর বিভাগের সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের শিক্ষকরা। এ সময় অভিযোগ করে শিক্ষকরা বলেন, দীর্ঘদিন থেকে কারিগরী প্রতিষ্ঠানে যুক্ত থাকার পরও তাদের মূল্যায়ণ না করে নতুন নিয়োগ দিয়ে অভিজ্ঞতার অবমূল্যয়ন করা হচ্ছে, অথচ কারিগরী প্রতিষ্ঠানে অভিজ্ঞদের মূল্যায়ন করলে, কাজের গতি যেমন বাড়বে, তেমনি শিক্ষার্থীদের শিক্ষার পরিবেশ তৈরিতে সহায়ক হবে।
বিভাগীয় কমিটির আহবায়ক শরিফুল ইসলামের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন শিক্ষক নেতা সানাউল্লাহ, মিজানুল হক, দেলোয়ার হোসেন, বকুল সাহা, ফকরুল ইসলাম, প্রকৌশলী আব্দুস সামাদ, ধনজয় চন্দ্র পাল, এ বি এম বদরুদ্দোজা, হাফিজ আল আসাদ, হেদায়েতুল ইসলাম, মাসুদার রহমান, আব্দুল হালিমসহ বাংলাদেশ টেকনিক্যাল স্কুল ও কলেজ শিক্ষক সমিতির, রংপুর বিভাগীয় কমিটির নেতৃবৃন্দ। তারা আরও বলেন সরকারী টেকনিকক্যাল স্কুল ও কলেজের ২২ বছরের অভিজ্ঞ শিক্ষকদের পদোন্নতী না দিয়ে নতুন নিয়োগ বন্ধ করতে হবে ।