June 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, March 24th, 2024, 7:05 pm

অভিনয়ে একসঙ্গে আমজাদ হোসেনের দুই পুত্র

অনলাইন ডেস্ক :

আমজাদ হোসেন। দেশের শিল্প-সংস্কৃতি জগতে তার নামটিই একটি বিলবোর্ড, এক অনন্য অধ্যায়। যিনি নির্মাণ, প্রযোজনা ও লেখালেখিতে মুগ্ধতা ছড়িয়ে গেছেন কয়েক যুগ ধরে। ১২বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ের অসামান্য অর্জন রয়েছে তার ঝুলিতে। নন্দিত এই চলচ্চিত্রকারের দুই পুত্র সাজ্জাদ হোসেন দোদুল ও সোহেল আরমান। তারাও বাবার পথ ধরে এসেছেন নির্মাণে। নিজ নিজ মেধা, সৃষ্টিতে ছড়াচ্ছেন আলো। এর পাশাপাশি মাঝেমধ্যে অভিনয়ও করেন তারা। তবে এই প্রথম দুই ভাই একসঙ্গে অভিনয় করছেন। ধারাবাহিক নাটকটির নাম ‘বোকা প্রেম’।

এটি পরিচালনা করছেন সাজ্জাদ হোসেন দোদুল। একসঙ্গে অভিনয়ের বিষয়ে দোদুল বললেন, ‘সোহেল আরমান ভালো একজন অভিনেতা। দীর্ঘদিন ধরেই পরিচালনা করছে। ওর মধ্যে অভিনয়ের প্রতিভা আছে। কিন্তু সেটা বিফলে যাচ্ছে। এভাবে প্রতিভা শেষ হয়ে যাবে সেটা তো মেনে নেওয়া যায় না। বড় ভাই হিসেবে আমার তো একটা দায়িত্ব আছে। বাবা মারা যাওয়ার পর পরিবারের সবাইকে আমি গাইড করছি। আমি ওকে অভিনয়ে নিয়মিত হওয়ার জন্য আগ্রহী করছি। তাছাড়া অনেক দিন ধরেই ইচ্ছে দুই ভাই একসঙ্গে কাজ করবো। সেই ভাবনা থেকেই এই কাজ। আমরা দুজনেই এখানে প্রেমিক চরিত্রে হাজির হচ্ছি।’

অন্যদিকে সোহেল আরমানের ভাষ্য, ‘আমার শ্রদ্ধাভাজন ও ভালোবাসার বড় ভাই অনেক দিন ধরেই অভিনয়ে ফেরার কথা বলছিল। একসময় প্রচুর অভিনয় করতাম। কাজের চাপে দীর্ঘ সময় ধরে অভিনয়ে নেই। মাঝে লম্বা একটা গ্যাপ। ভাইয়ার মাঝে আমি বাবার প্রতিচ্ছবি খুঁজে পাই। যেহেতু তাকে ভালোবাসি এবং অভিনয়ের জন্য চাপ আছে, সবকিছু বিবেচনা করেই কাজটি করছি।

১৫ বছরের বেশি সময় পর প্রধান চরিত্রে অভিনয় করছি। চেষ্টা থাকবে এখন থেকে নিয়মিত অভিনয় করতে।’ নির্মাতা সাজ্জাদ হোসেন দোদুল জানান, ‘বোকা প্রেম’ নাটকটি কমেডি ধাঁচের গল্পে নির্মিত হচ্ছে। এর পাশাপাশি থাকছে সামাজিক বার্তা। এতে তারা দুই ভাই ছাড়াও অভিনয় করছেন আ খ ম হাসান, ফারজানা ছবি, শামীমা নাজনীন, আবু হুরায়রা তানভীর, সাব্বির আহমেদ, এলেন শুভ্র, ইমতু রাতিশ, ইমু শিকদার, লাবণ্য লিজা, সিয়াম মৃধা, বিটলু শামীম, সামিয়া আক্তার, কাজী মিথিলা মুন প্রমুখ। রোববার (২৪ মার্চ) থেকে পূবাইলে শুরু হচ্ছে ধারাবাহিকটির শুটিং। রোজার ঈদের পর প্রতি মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার বৈশাখী টিভিতে এটি প্রচার হবে।