June 27, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, June 5th, 2022, 8:43 pm

অভয়ারণ্য কুবির পরিবেশ সচেতনতা সপ্তাহ শুরু

কুবি প্রতিনিধি:
অভয়ারণ্য কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে শুরু হয়েছে ‘পরিবেশ সচেতনতা সপ্তাহ-২০২২’। কর্মসূচীর প্রথম দিন, রোববার (৫জুন) বিশ্ব পরিবেশ দিবসে স্কুল শিক্ষার্থীদের নিয়ে সচেতনতামূলক ক্যাম্পেইন করেছে সংগঠনটি।

বিশ্ববিদ্যালয়ের পার্শবর্তী শালবন বিহার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আয়োজিত এই ক্যাম্পেইনে পরিবেশ বিষয়ক আলোচনা, কুইজ প্রতিযোগিতার পাশাপাশি পুরস্কার হিসাবে পরিবেশ বন্ধু গাছ বিতরণ করা হয়েছে৷

এসময় উপস্থিত ছিলেন সংগঠনটির সহ-সভাপতি ইশতিয়াক আহমেদ, সাধারণ সম্পাদক সাফায়িত সিফাত, যুগ্ম সম্পাদক মোহন চক্রবর্তী, অর্থ সম্পাদক আবদুল্লাহ আল সিফাত, গুলশান পারভীন প্রমুখ।

কর্মসূচি সম্পর্কে অভয়ারণ্য কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সহ-সভাপতি ইশতিয়াক আহমেদ বলেন, বিশ্ব পরিবেশ দিবসে আমরা পরিবেশ সচেতনতা সপ্তাহ শুরু করেছি৷ ছোটবেলা থেকেই যেন শিক্ষার্থীরা প্রকৃতি ও পরিবেশ সম্পর্কে সচেতন হয়ে উঠে, তার জন্য স্কুলে ক্যাম্পেইন করা হয়েছে। বৃক্ষরোপণ, মুভি শো, সেমিনারের মতো বিভিন্ন উদ্যোগ রয়েছে আমাদের৷ এর মাধ্যমে মানুষ সচেতন হলে আমাদের উদ্যোগ স্বার্থক হবে।

প্রসঙ্গত, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের একমাত্র পরিবেশ বিষয়ক সংগঠন অভয়ারণ্য কুমিল্লা বিশ্ববিদ্যালয় ২০১৫ সাল থেকে প্রাকৃতিক জীববৈচিত্র্য রক্ষাসহ পরিবেশ সংরক্ষণে নানামুখী সচেতনতামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে।