June 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, October 6th, 2023, 8:42 pm

অমিতাভ বচ্চনকে ১০ লাখ রুপি জরিমানা

অনলাইন ডেস্ক :

বলিউড সিনেমায় অভিনয় করে ‘শাহেনশাহ’ খেতাব পেয়েছেন। ভারতীয় সিনেমা পাড়ার সবাই তাকে চেনেন ‘বিগ বি’ বলে। তিনি অমিতাভ বচ্চন। সিনেমার পাশাপাশি শোবিজের বিভিন্ন মাধ্যমে তার সরব পদচারণা। তার সঞ্চালনায় ‘কৌন বনেগা ক্রোড়পতি’ দর্শকমহলে দারুণ জনপ্রিয়তা পেয়েছে। বিভিন্ন পণ্যের প্রচারণায় প্রায়ই ক্যামেরার সামনে দাঁড়ান তিনি। সম্প্রতি তার বিরুদ্ধে বিভ্রান্তির অভিযোগ এনেছে ভারতের ব্যবসায়ী সংগঠন কনফেডারেশন অফ অল ইন্ডিয়া। তাকে ১০ লাখ রুপি জরিমানা করা হয়েছে বলে জানিয়েছে সংগঠনটি।

ভারতীয় একাধিক গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যায়, কনফেডারেশন অফ অল ইন্ডিয়া ট্রেডার্স সেন্ট্রাল কনজিউমার প্রোটেকশন অথরিটির কাছে দেওয়া এক অভিযোগে বিজ্ঞাপনটিকে বিভ্রান্তিকর বলেছে সেই সঙ্গে এটি দেশের ছোট খুচরা বিক্রেতাদের বিরুদ্ধে গেছে বলে দাবি করেছে। এক বিবৃতিতে বিজ্ঞাপনটি প্রত্যাহারেরও অনুরোধ করেছে। কনফেডারেশন অফ অল ইন্ডিয়া ট্রেডার্স দাবি করেছে যে ‘মিথ্যা বা বিভ্রান্তিকর বিজ্ঞাপন’ এর জন্য ভোক্তা সুরক্ষা আইনের প্রাসঙ্গিক বিধান অনুসারে ফ্লিপকার্টে জরিমানা আরোপ করা হবে এবং বচ্চনের ওপর ১০ লাখ রুপি জরিমানা আরোপ করা হবে।

এ প্রসঙ্গে কনফেডারেশন অফ অল ইন্ডিয়া ট্রেডার্স মহাসচিব প্রবীণ খান্ডেলওয়াল অভিযোগে বলেন, ধারা ২(৪৭) এর অধীনে সংজ্ঞা অনুযায়ী, ফ্লিপকার্ট অমিতাভ বচ্চনের (সমর্থক) মাধ্যমে অভিনয় করে, ভারতের স্মার্টফোন বাজারে বিক্রেতা/সরবরাহকারীদের দ্বারা মোবাইল ফোন যে দামে উপলব্ধ করা হচ্ছে সে সে সম্পর্কে জনসাধারণকে বিভ্রান্ত করেছে। অন্য ব্যক্তির পণ্য, পরিষেবা বা বাণিজ্যকে অপমান করার প্রভাব। তবে ফ্লিপকার্ট বিষয়টি নিয়ে কোনো প্রতিক্রিয়া জানায়নি। মন্তব্যের জন্য বচ্চনের সঙ্গে যোগাযোগ করা যায়নি। বিগ-বি বর্তমানে ব্যস্ত আছেন কৌন বনেগা ক্রোড়পতি ১৫-এর সঞ্চালনায়। প্রসঙ্গত, এর আগেও অমিতাভ বচ্চন পান মসলার বিজ্ঞাপনে অংশ নিয়ে ট্রলের শিকার হয়েছিলেন। শুধু তাই নয়, অজয় দেবগণকেও পান মসলার বিজ্ঞাপনে দেখা গেছে। অমিতাভ বচ্চন ছাড়াও শাহরুখ খান, সালমান খান, রণবীর সিংয়ের বেশ কিছু বিজ্ঞাপন নিয়েও বিতর্ক হয়েছে।