June 16, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, March 12th, 2024, 8:02 pm

অস্কারের দর্শক সারিতে এ কোন মেসি

অনলাইন ডেস্ক :

৯৬তম অ্যাকাডেমি পুরস্কারের অনুষ্ঠানে হলিউড তারকাদের মাঝে ‘মেসি’র উজ্জ্বল উপস্থিতিতে নেটদুনিয়ায় হইচই পড়েছে। অনেকেই হয়তো বিশ্বসেরা ফুটবলার মেসির কথাই ভাববেন। কিন্তু না ‘আনাটমি অফ আ ফল’ সিনেমার চারপেয়ে তারকা ‘মেসি’ এখন রীতিমতো সুপারস্টার। দ্য হলিউড রিপোর্টারের প্রতিবেদন অনুযায়ী, ‘আনাটমি অফ আ ফল’ এ একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছে সারমেয় মেসি। আর সেই সিনেমাতেই তার চরিত্র দর্শকদের মন জয় করেছিল। এবার চারপায়ে অস্কারের লাল গালিচাতেও পৌঁছে গিয়েছে সে।

মেসির ঝুলিতে রয়েছে পাম ডগ অ্যাওয়ার্ডের মতো সম্মানও। আর সেই সুপারস্টার সারমেয়র মুকুটেই জুড়ল ‘বেস্ট অ্যানিম্যাল পারফরম্যান্স অফ দ্য ইয়ার’-এর খেতাব। তবে অস্কার পায়নি সে। ‘আনাটমি অফ আ ফল’ সিনেমার ক্লাইম্যাক্সকে মেসি যেভাবে আবেগপ্রবণ করে তুলেছিল, সেটা দেখে দর্শকদের অনেকেই হতবাক হয়েছিলেন।

গত সোমবার লস অ্যাঞ্জেলসের ডলবি থিয়েটারে অস্কারের দর্শকাসনে লক্ষ করা গেল তার উজ্জ্বল উপস্থিতি। সঞ্চালক জিম্মি কিম্মেলই সকলের সামনে ক্যানাইন প্রজাতির সারমেয় মেসির পারফরম্যান্সের তারিফ করেন। যা শুনে করতালির আওয়াজে থিয়েটার ভরে ওঠে। নজর কাড়ল চারপেয়ে মেসির সাজগোজও। বো-টাই পরে হাজির সে। গম্ভীরভাবে অনুষ্ঠান দেখতে ব্যস্ত। এদিন অস্কারের কিছুটা লাইমলাইট যে তারকাদের টেক্কা দিয়ে মেসির দিকেও গিয়েছে, তা বলাই বাহুল্য। পোষ্যপ্রেমীরাও দারুণ খুশি।