May 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, March 20th, 2024, 9:42 pm

অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় চান নিগাররা

অনলাইন ডেস্ক :

দ্বিপাক্ষিক সিরিজ খেলতে বাংলাদেশে এসেছে অস্ট্রেলিয়ার মেয়েরা। তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলবে দুই দল। আজ বৃহস্পতিবার ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। এই সিরিজটি আইসিসি নারী চ্যাম্পিয়নশিপের অংশ। সিরিজ শুরুর আগে বুধবার (২০ মার্চ) সংবাদমাধ্যমের মুখোমুখি হন নিগার সুলতানা। যেখানে নিজেদের শক্তির জায়গা উল্লেখ করে অজিদের শক্তিতে আঘাত করতে চান বলে জানান বাংলাদেশ অধিনায়ক। প্রতিপক্ষের শক্তি কোথায় সে প্রসঙ্গে নিগার বলেন, ‘তারা ৪ থেকে ৫ জন ব্যাটারের ওপর অনেক বেশি নির্ভর করে।

আমাদের লক্ষ্য থাকবে, তাদের সেই শক্তির জায়গাটা যেন ভেঙে দিতে পারি যত দ্রুত সম্ভব হয়।’ অজিদের যেখানে ব্যাটিংয়ে শক্তি সেখানে বাংলাদেশের শক্তি বোলিংয়ে, ‘বোলিংয়ে আমরা সেরা, এটা সবসময় বলতে হবে। এই মাঠে বলেন বা যে কোনো জায়গায় হোক, আমার বোলাররা অনেক বড় বড় জায়গায় আত্মবিশ্বাসের সঙ্গে ভালো পারফরম করে দিয়েছে। সেদিক থেকে অনেক আত্মবিশ্বাসী আমি। যেহেতু ব্যাটিং নির্ভর দল ওরা।’ অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথমবার দ্বিপাক্ষিক সিরিজ খেলতে নামবে বাংলাদেশ নারী দল।

সম্প্রতি ভারত, দক্ষিণ আফ্রিকা, পাকিস্তানের মতো বড় দলগুলোর বিপক্ষে সিরিজ খেললেও এই সিরিজকে সবচেয়ে বড় মনে করেন নিগার। অস্ট্রেলিয়ার মেয়েরা প্রথমবার বাংলাদেশ সফরে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে এলেও তারা এই সফরকে গুরুত্ব দিচ্ছেন বলে মনে করেন নিগার, ‘এখন পর্যন্ত অবশ্যই (সবচেয়ে বড় সিরিজ)। তারা বিশ্বের ভালো দল। বিশ্ব চ্যাম্পিয়ন দল। তাদের বিপক্ষে খেলা আমাদের দলের জন্য অনেক বড় একটা অভিজ্ঞতা হবে। গত ৬-৭ মাস আমরা যেমন ক্রিকেট খেলে এসেছি, তারাও আমাদের হালকাভাবে নেয়নি। সেটা ওদের স্কোয়াড দেখেই বোঝা গেছে। বিশ্বকাপও এখানে। তো সব কিছু মিলিয়ে যতগুলো সিরিজ খেলেছি, ভারত বলেন, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা…তারা (অস্ট্রেলিয়া) ভালো দল।’