September 25, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, December 28th, 2021, 1:16 pm

অস্ট্রেলিয়ার দুই রাজ্যে রেকর্ড করোনা শনাক্ত

অনলাইন ডেস্ক :

অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড ও ভিক্টোরিয়া রাজ্যে মঙ্গলবার রেকর্ড করোনা রোগী শনাক্ত হয়েছে। কুইন্সল্যান্ড রাজ্যে প্রথামবারের মতো এক হাজারের বেশি করোনা শনাক্ত হয়েছে। মঙ্গলবার এক হাজার ১৫৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। রাজ্যে ৪ হাজারের বেশি সক্রিয় রোগী রয়েছে, যার মধ্যে ২৫৭ জনের ওমিক্রন বলে জানা গেছে।

রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী ইভেট ডি’আথ মঙ্গলবার ঘোষণা করেছেন, রাজ্যের বাইরে থেকে আসা যাত্রীদের পাঁচ দিন পর আর পিসিআর পরীক্ষা করতে হবে না।

তিনি বলেন, ‘যে কেউ এখন পাঁচ দিনের পরীক্ষার জন্য লাইনে অপেক্ষা করছেন। এখন থেকে পাঁচ দিনের পর পরীক্ষা নেয়ার প্রয়োজন হবে না। সঠিকভাবে কাজ করার জন্য আমরা সবাইকে ধন্যবাদ জানাই। আমরা নিশ্চিত করেছি যে আমরা এটি একটি নিরাপদ এবং দায়িত্বশীল উপায়ে করেছি কিন্তু এখন থেকে এটি আর প্রযোজ্য নয়।’

এদিকে, ভিক্টোরিয়া রাজ্যে মঙ্গলবার রেকর্ড ২ হাজার ৭৩৮ জন শনাক্ত হয়েছে, যা অক্টোবরের মাঝামঝিতে আগের সর্বোচ্চ ২ হাজার ২৯৭ জন ছিল।

অস্ট্রেলিয়ার সর্বাধিক জনবহুল রাজ্য নিউ সাউথ ওয়েলসে শনাক্তের সংখ্যা কিছুটা কমেছে। রাজ্যে মঙ্গলবার ৬ হাজার ৬২ জন নতুন আক্রান্তের খবর জানা গেছে। আগের দিন এ সংখ্যা ছিল ৬ হাজার ৩২৪ জন।