July 21, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, May 15th, 2023, 8:14 pm

অ্যান্ডারসনকে নিয়ে শঙ্কা

অনলাইন ডেস্ক :

অ্যাশেজ শুরু হতে বাকি আর মাসখানেক। মাঝে আছে আয়ারল্যান্ড টেস্ট। গুরুত্বপূর্ণ এই সময়ে চোটে পড়েছেন অভিজ্ঞ পেসার জেমস অ্যান্ডারসন। ইংল্যান্ডের জন্য যা চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। ল্যাঙ্কাশায়ারের হয়ে সমারসেটের বিপক্ষে কাউন্টি চ্যাম্পিয়নশিপের ম্যাচ খেলার সময় কুঁচকির চোটে পড়েন অ্যান্ডারসন। গত বৃহস্পতিবার ওল্ড ট্র্যাফোর্ডে শুরু হওয়া ম্যাচটির প্রথম দিনে ১৪ ওভার বোলিং করে ১৬ রান দিয়ে ২ উইকেট নেন তিনি।

পরদিন থেকে আর মাঠে নামেননি এই পেসার। পরে ম্যাচ শেষে রোববার অ্যান্ডারসনের অনুপস্থিতির কারণ জানায় ইসিবি। বিবৃতিতে বলা হয় ‘ডান কুঁচকিতে সামান্য টান লাগার’ কথা। আগামী ১ জুন লর্ডসে শুরু আইরিশদের বিপক্ষে ইংল্যান্ডের একমাত্র টেস্ট। আগামী সপ্তাহে ম্যাচটির জন্য দল ঘোষণা করার কথা ইংলিশদের। ইসিবি জানিয়েছে, কাছাকাছি সময় পর্যন্ত অ্যান্ডারসনের অবস্থা পর্যবেক্ষণ করা হবে। আয়ারল্যান্ড টেস্টের পরপরই শুরু অ্যাশেজ, আগামী ১৬ জুন থেকে।

ল্যাঙ্কাশায়ারের পরের ম্যাচ আগামী ১১ জুন। তাই প্রথম শ্রেণির ক্রিকেটের জন্য নিজের ম্যাচ ফিটনেস প্রমাণ করার সুযোগ আপাতত নেই অ্যান্ডারসনের। সবশেষ ঘরের মাঠের অ্যাশেজে ২০১৯ সালে প্রথম টেস্টের প্রথম ইনিংসে পায়ে চোট পেয়ে পুরো সিরিজ থেকে ছিটকে পড়েছিলেন অ্যান্ডারসন। অস্ট্রেলিয়ার মাটিতে ২০২০-২১ এর অ্যাশেজে তিনটি ম্যাচ খেলেছিলেন তিনি। টেস্টে ইতিহাসের তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারি বোলার অ্যান্ডারসন এই মৌসুমে ল্যাঙ্কাশায়ারের পাঁচ ম্যাচের চারটি খেলেছেন। ২০.৩০ গড়ে নিয়েছেন ১৬ উইকেট। কনুইয়ের সমস্যায় ভুগছেন আরেক ইংলিশ পেসার জফ্রা আর্চার। অ্যাশেজের শুরুতে তাকে পাওয়ার সম্ভাবনা নেই। চলতি আইপিএলের মাঝপথে তিনি দেশে ফিরে গেছেন পুনর্বাসন চালিয়ে যেতে।