July 4, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, May 25th, 2022, 7:58 pm

আইনি পদক্ষেপ নিচ্ছেন হানিফ সংকেত

অনলাইন ডেস্ক :

জনপ্রিয় উপস্থাপক, পরিচালক, অভিনেতা, প্রযোজক ও লেখক হানিফ সংকেত তাকে নিয়ে যারা মৃত্যুর গুজব ছড়িয়েছেন তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিচ্ছেন। এ প্রসঙ্গে তিনি বলেছেন, আমি আইনি পদক্ষেপ নিচ্ছি। সাইবার ক্রাইমে অভিযোগ জানিয়েছি। বেশ কিছু ইউনিট কাজ করছে গুজব প্রচারকারীদের ধরার জন্য। যারা গুজবটি ছড়িয়েছেন তাদের শনাক্ত করে যেন শাস্তি দেয়া হয়। দুদিন পরপর দেশের নানা অঙ্গনের মানুষকে নিয়ে এসব মিথ্যে খবর ছড়ানো হয়। এটা খুবই দুঃখজনক। তিনি আরও বলেন, গুজব ছড়ানোর পর থেকে আমি, আমার পরিবার, আত্মীয়স্বজন, অফিসের লোকজন সবাই একটা হয়রানির মধ্যে পড়েছে। মানুষ যে এত খারাপ! ভিউ বাড়ানোর জন্য এসব গুজব ছড়ায় কিছু মানুষ।
হানিফ সংকেত বলেন, প্রথমে টিকটক থেকে এ গুজব ছড়ানো হয়। এরপর বিষয়টিকে সত্য মনে করে কোনো খোঁজ খবর ছাড়াই দায়িত্বশীল অনেকে আমার মৃত্যুর খবরে শোক প্রকাশ করে ফেসবুকে পোস্ট দিয়েছেন। সেখান থেকেই বিষয়টি ভাইরাল হয়েছে। এদিকে হানিফ সংকেতের জনসংযোগ কর্মকর্তা গাজি কিবরিয়া মিঠু বলেন, সব গুজব। মিথ্যা কথা। হানিফ সংকেত ভালো আছেন ও সুস্থ আছেন। কিছুক্ষণের মধ্যেই তিনি তার অফিশিয়াল ফেসবুকে এ বিষয়ে একটি পোস্ট দেবেন। মঙ্গলবার দিবাগত রাত থেকেই হানিফ সংকেতের মারা যাওয়ার সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এর মধ্যে আসাফুদুল্লা জুয়েল নামের একটি আইডি থেকে লেখা হয়েছে, ‘শোক এবং শ্রদ্ধা, জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির উপস্থাপক, প্রযোজক ও নির্মাতা বিশিষ্ট গুণীজন হানিফ সংকেত আজ সড়ক দুর্ঘটনায় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আমরা গভীর শোক প্রকাশ করছি।’ ফেনি পেইজ থেকে বলা হয়েছে, ‘…………….শোক সংবাদ -!! জনপ্রিয় ম্যগাজিন অনুষ্ঠান ইত্যাদির উপস্থাপক প্রযোজক ও নির্মাতা জনাব হানিফ সংকেত সড়ক দুর্ঘটনায় ইন্তেকাল করেছেন। (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মরহুমের রুহের মাগফেরাত কামনা করছি।’ ‘দূর্গাপুর উপজেলা প্রচার দল’, ঝরুধফধঃ জধল ও গফ. জরফধিহ কযধহ নামের আইডিসহ আরও অনেক পেজ ও আইডি থেকে হানিফ সংকেতের মৃত্যুর মিথ্যা খবর ছড়ানো হয়েছে।
প্রসঙ্গত, ১৯৫৮ সালের ২৩ অক্টোবর বরিশালে জন্মগ্রহণ করেন হানিফ সংকেত। প্রয়াত ফজলে লোহানীর ‘যদি কিছু মনে না করেন’ ম্যাগাজিন অনুষ্ঠান দিয়ে তিনি খ্যাতি লাভ করেন। এরপর তিনি দেশের ইতিহাসে সর্বাধিক জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’ নিয়ে হাজির হন। এখনো তিনি স্যাটেলাইট চ্যানেলের রাজত্বেও ‘ইত্যাদি’ নিয়ে ম্যাগাজিন অনুষ্ঠানের উপস্থাপক হিসেবে রাজত্ব করে চলেছেন। তার পরিচালিত ও উপস্থাপিত অনুষ্ঠান ইত্যাদিতে তিনি সামাজিক অসঙ্গতি, দুর্নীতিবিরোধী কার্যক্রম তুলে ধরেন।