August 18, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, July 21st, 2022, 6:35 pm

আখাউড়ায় পূর্ব শত্রুতার প্রায় ছয় লাখ টাকার মাছ চুরির অভিযোগ

জেলা প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া :

ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়া উপজেলায় মাছের সাথে শত্রুতা, পূর্ব শত্রুতার জেরে সোহেলের স্বপ্ন মিশিয়ে দিল পানিতে ৬ লক্ষ টাকার ক্ষতির অভিযোগ।
পূর্ব শত্রুতার জের ধরে এক মৎস্য চাষীর পুকুরের মাছ চুরি করে নিয়ে যায় এবং চুরি শেষে পুকুরের পাড় কেটে কানায় কানায় পানিতে পূর্ণ খালের মাছ ছেড়ে দেয় এতে প্রায় ছয় লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি সোহেল আহমেদের, এ ঘটনায় সোহেল আহমেদ বাদী হয়ে ৩ জনকে আসামি করে থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।
আসামিরা হলেন, ১/ রিপন, পিতা-সুলতান আহমদ,২/ শান্ত পিতা-রিপন ৩/ রাজিব পিতা মুখলেছ মিয়া,উভয় জেলার আখউড়া পৌরসভার ভবানীপুর গ্রামের।
অভিযোগ সূত্রে জানাযায়, গত সোমবার (১৮ জুলাই) রাত প্রায় ২:৩০ মিনিটে মোগড়া ইউনিয়নের ভবানীপুর গ্রামে এ ঘটনা ঘটে। গত দুই মাস আগে সুলতান আহম্মেদের ছেলে বাদী সোহেল আহাম্মেদ তার বাড়ির পাশের একটি পুকুরে বিভিন্ন জাতের মাছ ছাড়েন। যতাযত ব্যবস্থায় এই বন্যায় ও তার পুকুরের কোন ক্ষতি হয়নি এর পেছনে তার অনেক টাকা ব্যায়। বেশী লাভের আশায় নিজে অভাবে থেকেও মাছের যতেœর কোন অবহেলা করেনি, প্রতিটি মাছের ওজন প্র্রায় এক কেজি ওজনের আর কয়েক দিন পরই মাছ বিক্রি শুরু হবে, সব মিলিয়ে পুকুরে মাছ প্রায় ছয় লাখ টাকার বিক্রির আশা। আসবে পকেটে কড়ি। এমনই অবস্থায় পূর্ব শত্রুতার জেরে সোহেলের স্বপ্ন মিশিয়ে দিল পানিতে।
পূর্ব শত্রুতার মূল কারণ সোহেল আহমেদ উল্লেখ করে বলেন, গত বছরের ডিসেম্বর মাসে আসামি রিপনের বাবার চিকিৎসার প্রয়োজনে ২ কানি নাল জমি বিক্রির সিদ্ধান্ত নেয় তার মা-বাবা। সোহেল আহমদ নগদ টাকার বিনিময়ে সাফ কাবলা দলিল মূলে ঐ জমি ক্রয় করে। দাম প্রয়োজনের তুলনায় কম হয়েছে, তাই বাড়তি আরো এক লক্ষ টাকা দাবী করে রিপন, কিন্তু বাদি সোহেল আহমেদ টাকা দিতে অস্বীকার করায় ক্ষিপ্ত হয়ে বিভিন্ন হুমকি দেয় পূর্ব-পরিকল্পিত ভাবে এই কাজ করে।
সোহেল আহমেদের মা নুরজাহান বেগম জানান, ভোর অনুমান সাড়ে ৪ নামাজ আদায় করার জন্য ঘুম থেকে উঠে পুকুর পাড়ে টয়লেটে যান তখন আসামিদেরকে পুকুরের পশ্চিম পড়ের মাটি কাটতে দেখতে পেয়ে চিৎকার দিলে তৎক্ষনাৎ আসামিরা পালিয়ে যেতে থাকে, সাক্ষীগণ ছুটে এস তা দেখতে পায়।
পুকুরের মাছ চুরি ও পুকুর পাড় কেটে মাছ ছেড়ে দেওয়ার অভিযোগ অস্বীকার করে অভিযুক্ত রিপন মিয়া জানান, ঘটনার দিন তিনি গ্রামের বাহিরে ছিলেন।
এ বিষয়ে আখাউড়া থানার এসআই মো: নিয়ামুল হুসাইন জানান, পুকুরের মাছ চুরির একটা অভিযোগ পেয়েছি। তদস্তে ঘটনার সত্যতা পাওয়া গেলে উপযুক্ত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।